সিলেটমঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিএনপিকে আলাদাভাবে দেখারও আমার কিছু নাই: নবনিযুক্ত সিইসি

Ruhul Amin
ফেব্রুয়ারি ৭, ২০১৭ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
সব রাজনৈতিক দল নির্বাচন কমিশনের (ইসি) কাছে সমান বলে মন্তব্য করেছেন নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মোহাম্মদ (কে এম) নুরুল হুদা।

তিনি বলেন, “বিএনপিকে আলাদাভাবে দেখারও আমার কিছু নাই। আওয়ামী লীগকে আলাদাভাবে দেখার কিছু নাই। জাতীয় পার্টিকে আলাদাভাবে কিছু দেখার নাই। আমি দেখতে চাই, সব রাজনৈতিক দল নির্বাচন কমিশনের কাছে সমান।”
মঙ্গলবার সকালে রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এসব কথা বলেন।

সোমবার সাবেক সচিব কে এম নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করা হয়। এতে কমিশনার হিসেবে রয়েছেন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, রাজশাহীর সাবেক জেলা ও দায়রা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ওই পাঁচজনের নিয়োগে অনুমোদন দিয়েছেন। সোমবার রাত ৯টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম বিষয়টি জানিয়েছেন।

নতুন ইসি গঠনের পরদিন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, “কোনো ক্ষোভও নাই, কোনো রাগও নাই। আর তাদের প্রতি কোনো অনীহাও নাই। …বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি বিষয় না। বিষয়টা হলো সব রাজনৈতিক দল।

কে এম নুরুল হুদা বলেন, “বিএনপিকে আলাদাভাবে দেখারও আমার কিছু নাই। আওয়ামী লীগকে আলাদাভাবে দেখার কিছু নাই। জাতীয় পার্টিকে আলাদাভাবে কিছু দেখার নাই। আমি দেখতে চাই, সব রাজনৈতিক দল নির্বাচন কমিশনের কাছে সমান।”

সিইসি বলেন, “সব রাজনৈতিক দল নির্বাচন কমিশনের কাছে তাদের অ্যাকসেস সমান। এখানে কোনো রকমের পার্থক্য থাকবে না, সেটা আমি চাই।”

তিনি আরো বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় কিছু ভুলত্রুটি থাকতেই পারে। তারপরও গণতান্ত্রিক প্রক্রিয়াই সবচেয়ে ভালো।