সিলেটমঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমরা অর্জন করেছি সুবিশাল সমুদ্র এলাকা: প্রধানমন্ত্রী

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৪, ২০১৭ ২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ কোস্টগার্ডের প্রতিটি সদস্যকে দেশপ্রেম, নিষ্ঠা, সাহসিকতা ও অবিচল আস্থার সাথে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন।
তিনি বলেন, তারা পেশাগত জ্ঞান ও অর্জিত অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে দেশের সমুদ্র উপকূলীয় এলাকার নিরাপত্তা নিশ্চিত এবং মূল্যবান মৎস্য ও খনিজসম্পদ আহরণ নিরাপদ করবেন।
তিনি কোস্টগার্ড সদস্যদের সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের অবদান রাখবেন বলে আশা প্রকাশ করেন ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ কোস্টগার্ড দিবস উপলক্ষে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) প্রদত্ত এক বাণীতে এ আহবান জানান।
তিনি বাণীতে বাংলাদেশ কোস্টগার্ডের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘কোস্টগার্ড দিবস-২০১৭’ উপলক্ষে সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রী বলেন, আমরা অর্জন করেছি সুবিশাল সমুদ্র এলাকা। এখানে রয়েছে বিপুল সামুদ্রিক সম্পদ। জাতীয় সমুদ্রসম্পদ সুরক্ষার জন্য প্রয়োজন একটি শক্তিশালী নিরাপত্তা বলয়। বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা এই নিরাপত্তা বলয় তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
কোস্টগার্ডকে আধুনিকায়ন করে একটি সক্ষম বাহিনী হিসেবে গড়ে তুলতে ইতোমধ্যেই বর্তমান সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে- উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, এ বাহিনীর জন্য আমরা আধুনিক প্রশিক্ষণ ঘাঁটি নির্মাণ করেছি, সংগ্রহ করা হয়েছে আধুনিক দ্রুতগতিসম্পন্ন জাহাজ ও বোট। কোস্টগার্ডের স্টেশন ও জনবল বৃদ্ধি করা হয়েছে। এ বাহিনীতে সংযোজিত হয়েছে দুটি অপসোর পেট্রোল ভেসেল (ওপিভি) ।
তিনি বলেন, কোস্টগার্ড বাহিনীর পেশাগত দক্ষতা বৃদ্ধি ও ভিত্তি সুদৃঢ়করণে নিজস্ব জনবল নিয়োগের উদ্যোগ নেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী বাংলাদেশ কোস্টগার্ডের উত্তরোত্তর সমৃদ্ধি এবং ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।