সিলেটশনিবার , ৪ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘বাংলাদেশে অবাধ নির্বাচন চায় যুক্তরাজ্য’

Ruhul Amin
মার্চ ৪, ২০১৭ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন সফররত এশিয়া ও প্রশান্ত মহাসাগর বিষয়ক ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী অলোক শর্মা।  শনিবার বিকালে গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনষ্ঠিত হয়।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘যুক্তরাজ্য চায় বাংলাদেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হোক। তারা অতীতেও বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছিল।’

দলীয় সূত্রে জানা গেছে, বৈঠকে যুক্তরাজ্য সরকারের নতুন নীতি এবং যুক্তরাজ্য-বাংলাদেশ সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে। বিএনপি আগামী নির্বাচনসহ রাজনীতিতে নিজেদের অবস্থান তুলে ধরেছে।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও উপদেষ্টা রিয়াজ রহমান উপস্থিত ছিলেন। এছাড়া ব্রিটিশ মন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার ডেভিড অ্যাশলে উপস্থিত ছিলেন।

 

অলক শর্মা তিন দিনের সফরে বৃহস্পতিবার ঢাকায় এসেছেন। সফর সম্পর্কে এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘মন্ত্রী হিসেবে আমি প্রথমবারের মতো বাংলাদেশ সফর করতে পেরে আনন্দিত। আমাদের দুই দেশের মধ্যে সম্পর্ক অভিন্ন ইতিহাস এবং জোরালো বন্ধনের ভিত্তির ওপর প্রতিষ্ঠিত। এই সম্পর্ক আরও জোরালো করা যায় কীভাবে সে বিষয়ে আলোচনা করতে চাই। বিশেষ করে সন্ত্রাস দমনে সহায়তা, শিক্ষা ক্ষেত্রে গভীর সংযোগ, মর্যাদাপূর্ণ শিভেনিং বৃত্তি কর্মসূচি এবং জোরালো দ্বিপক্ষীয় বাণিজ্য বিষয়ে আলোচনা করব।’

অলোক শর্মা ২০১০ সালে ব্রিটিশ পার্লামেন্টে সদস্য নির্বাচিত হন। তিনি ২০১৬ সালে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ে মন্ত্রী নিযুক্ত হন। পার্লামেন্টের সদস্য হওয়ার পূর্বে ২০ বছর তিনি আন্তর্জাতিক আর্থিক খাতে কাজ করেছেন।

সফররত ব্রিটিশ মন্ত্রী শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন। এ সময় দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সঙ্গেও বৈঠক করেছেন ব্রিটিশ মন্ত্রী।