সিলেটরবিবার , ৫ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মুফতি ওয়াক্কাস,নেজামী,ফয়জুল্লাহসহ ২৫ হেফাজত নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Ruhul Amin
মার্চ ৫, ২০১৭ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: প্রায় চার বছর আগে শাহবাগে মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসির দাবিতে গড়ে উঠা গণজাগরণ মঞ্চে বোমাবাজির মামলায় উগ্রবাদী সংগঠন হেফাজত ইসলামের নায়েবে আমির ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সাবেক মহাসচিব মুফতি মুহাম্মদ ওয়াক্কাসসহ ২৫ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।  রোববার (৫ মার্চ) ঢাকা মহানগর ১ নম্বর বিশেষ ট্রাইবুনালের বিচারক কামরুল হোসেন মোল্লা এই আদেশ দেন। পরোয়ানা জারি হওয়া আসামিদের সবাই ধর্মভিত্তিক বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গেও সম্পৃক্ত।
আসামিরা হলেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী, মহাসচিব মুফতি মো. ফয়জুল্লাহ, খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, মহাসচিব আহমদ আবদুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুর রব ইউসুফী,  মুফতী মোহাম্মদ ওয়াক্কাস, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক আমির শাহ আহমদুল্লাহ আশরাফ এবং নেজামে ইসলাম বাংলাদেশের সভাপতি আবদুর রাকিবও রয়েছেন তাদের মধ‌্যে।
এই মামলার আসামি মোট ২৯ জন। এদের মধ্যে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, খালেদা জিয়ার উপদেষ্টা শওকত মাহমুদ এবং মোশাররফ হোসেন নামে একজন জামিনে আছেন। এছাড়া জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য শফিকুল ইসলাম আছেন কারাগারে।
২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এরপর মানবতাবিরোধীদের ফাঁসির দাবিতে দেশজুড়ে শুরু হয় গণজাগরণ। রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে দাবি জানাতে থাকে গণজাগরণ মঞ্চের কর্মীরা। সেখানে যোগ দেয় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।
২২ ফেব্রুয়ারি মঞ্চে বোমা হামলার চেষ্টা হয় এবং দুদিন পর শাহবাগ থানায় বিস্ফোরক আইনে মামলা করে পুলিশ। ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা।