সিলেটবুধবার , ৮ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দুবাইয়ে কোরাআন প্রতিযোগিতায় বাংলাদেশী মাহমুদ ও জামিলের কৃতিত্ব

Ruhul Amin
মার্চ ৮, ২০১৭ ১:০৯ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল করীম হেলালী, সিলেট রিপোর্ট:   সংযুক্ত আরব আমীরাতের দুবাইয়ে অনুষ্টিত শেখ হিন্দ বিনতে মাকতুম  ( Sheikha Hind Bint Maktoum Qaran Competition.  Dubai : 2017 )  দুবাই জাতীয় কোরআন প্রতিযোগিতায় বিশ্বের প্রায় ছয়শতাধিক প্রতিযোগীকে পরাজিত করে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশী দুই ক্ষুদে হাফেজ।
জানাগেছে, দুবাইয়ে  অবস্থানরত বিশ্বের বিভিন্ন দেশের ছয়শতর ও বেশী কোরআনে হাফিজ এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। ৭ মার্চ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। তন্মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন নোয়াখালী জেলার হাফেজ মাহমুদ । তিনি সুনাইমুড়ী উপজেলার মাওলানা জাফর আহমদের ছেলে । প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন সিলেটের হাফেজ জামিল আহমদ। জামিল জৈন্তাপুর উপজেলার মাওলানা জহির আহমদের ছেলে।  মঙ্গলবার অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উভয়কে প্রথম ও দ্বিতীয় স্থান হিসাবে সম্মাননা পুরস্কার ও সনদ প্রদান করা হয়।  উভয়ের পিতা দুবাইয়ের আওক্বাফে দুটি জামে মসজিদের ইমামতির দায়িত্ব পালন করছেন।
এদিকে, দুবাইয়ে কোরাআন প্রতিযোগিতায় বাংলাদেশী মাহমুদ ও জামিলের কৃতিত্ব অর্জন করায় তাদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী,সহসভাপতি হাফিজ শিব্বির আহমদ রাজি ও সেক্রেটারী মাওলানা সালেহ আহমদ শাহবাগী।