সিলেটসোমবার , ১৩ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আবাসিক হোটেলে বিদেশী মহিলা সাংবাদিক উত্যক্তের শিকার

Ruhul Amin
মার্চ ১৩, ২০১৭ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

কুষ্টিয়া থেকে সংবাদ দাতা:  বাল্য বিবাহ নিয়ে কুষ্টিয়ায় কাজ করতে এসে আবাসিক হোটেলে চরম উত্যক্তের শিকার হয়েছেন আমেরিকান ফ্রিল্যান্স ফটো সাংবাদিক এ্যালিসন জয়েস।
কুষ্টিয়ার খেয়া আবাসিক হোটেলে বিদেশী ফটো সাংবাদিক এ্যালিসন জোয়েসকে উত্যক্ত করার অভিযোগে হোটেল মালিকের বিরুদ্ধে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের নিকট অভিযোগ জমা দেয়ার পাশাপাশি কুষ্টিয়া মডেল থানায় জিডি করা হয়েছে । জিডি নং-৫৭৪/ তাং ১২/৩/২০১৭ ।
রোববার সকালে কুষ্টিয়া জেলা প্রশাসক এর কাছে বিদেশী ফটো সাংবাদিক এ্যালিসন জয়েসের পক্ষে অভিযোগ জমা দেন সুফি ফারুক ইবনে আবুবকর। অভিযোগ সুত্রে জানা যায়, গত ৬ মার্চ রাতে কুষ্টিয়ার খেয়া আবাসিক হোটেলে অবস্থান করছিলেন বিদেশী ফটো সাংবাদিক এ্যালিসন জয়েস । রাত একটার দিকে হোটেল মালিক বিশ্বনাথ সাহা বিশু মদ্যপ অবস্থায় তার কক্ষে প্রবেশ করতে মোবাইলে কল করেন। কল রিসিভ না করায় প্রায় ৩০ মিনিট ধরে তিনি দরজা ধাক্কাধাক্কি করেন। একপর্যায়ে হোটেলে থাকা অরেকটি চাবি দিয়ে গেট খোলার চেষ্টা করেন তিনি। এ্যালিসন জয়েস বলেন, ঘটনার সময় কক্ষে একা অবস্থান করছিলাম। একজন নারী হিসেবে ঐ সময় চরম আতংকিত হয়ে পড়েছিলাম। আতংকিত অবস্থায় বাংলাদেশী সহকর্মী কুষ্টিয়ার ছেলে সাংবাদিক আলী এহসানকে মোবাইলে ঘটনাটি জানাই। আলী এহসান দ্রুত মটর সাইকেলযোগে সেখানে পৌঁছান এবং আরো কয়েকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করেন।

আলী এহসান জানান তিনি রাত তিনটার দিকে এ্যালিসন জয়েসকে খেয়া হোটেল থেকে শহরের রোজ ভিউ হোটেলে নিয়ে যায়। কিন্তু  হোটেল কর্তৃপক্ষ জানান, কোনো মহিলাকে একা রুম ভাড়া দেয়া হয় না। সে দেশী হোক আর বিদেশী হোক।

সাংবাদিক এ্যালিসন জয়েস অভিযোগপত্রে লিখেছেন, এখানে না আসলে জানতে পারতাম না মফস্বলের নারীরা কতটা বৈষম্যের শিকার।

অভিযোগপত্র  জমা দেয়ার সময় জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌস উপস্থিত ছিলেন।

এদিকে  জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট ওই খেয়া হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার অনুরোধ করেছেন এ্যালিসন জয়েস।

কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান জানান, বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে অভিযুক্ত বিশ্বনাথ সাহা বিশু’র বক্তব্য নেয়ার চেষ্টা করেও পাওয়া যায়নি।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইন চার্জ মো: শাহাবুদ্দিন জানান রোববার তার ইমেইলে অভিযোগ পাঠান এ্যালিসন জয়েস । সেটাকে  জিডি হিসেবে গ্রহন করে তা তদন্ত করার জন্য আদালতের অনুমতি চেয়ে আবেদন করেছি।