সিলেটবৃহস্পতিবার , ২৩ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কওমি স্বীকৃতি বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠক ২৮ মার্চ

Ruhul Amin
মার্চ ২৩, ২০১৭ ১০:৪০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: কওমি মাদরাসা সনদের স্বীকৃতির বিষয়ে বৈঠক আহ্বান করেছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। বিভাগের অতিরিক্ত সচিবের (প্রশাসন ও উন্নয়ন) সভাপতিত্বে আগামী ২৮ মার্চ বিকাল ৩টায় বৈঠক অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত একটি নোটিশে বিষয়টি জানানো হয়েছে আজ ২৩ মার্চ ।
সূত্র জানায়, বৈঠকে দেশের শীর্ষস্থানীয় আলেমদের আহবান করা হয়েছে।
আলেমদের মধ্যে আমন্ত্রিতরা হলেন, হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী, গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক মুফতি রুহুল আমীন, জামিয়া ইকরার মহাপরিচালক মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ, বসুন্ধরা মাদরাসার প্রিন্সিপাল মুফতি আরশাদ রহমানী, চট্টগ্রাম জামেয়া দারুল মাআরিফের প্রিন্সিপাল মাওলানা সুলতান যওক নদভী, সিলেট বারকুটি মাদরাসার প্রিন্সিপাল আল্লামা হোসাইন আহমদ বারকুটি, আফতাবনগর মাদরাসার প্রিন্সিপাল মুফতি মুহাম্মদ আলী, ফরিদাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবদুল কুদ্দুস, গোপালগঞ্জ গওহরডাঙ্গা বোর্ডের মহাসচিব মাওলানা শামসুল হক, পটিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা আবদুল হালিম বোখারি, দিনাজপুর বাংলা হিলি মাদরাসার প্রিন্সিপাল মাওলানা হারুনুর রশিদ ও সিলেট দক্ষিণকাছ ইসলামিয়া মাদসার প্রিন্সিপাল মাওলানা আবদুল বাসেত বরকতপুরি।
বৈঠকে আলেমদের সঙ্গে মতবিনিময় করে বিষয়টির সুষ্ঠু সুরাহার চেষ্টা করা হবে বলে মিডিয়াকে জানান শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) এফ. এম. এনামুল হক।
বৈঠকটিতে আলেমদের পাশাপাশি মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এবং বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকেও আমন্ত্রণ জানানো হয়েছে।
এ বিষয়ে কথা বলতে বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুসের মোবাইলে কল দিলে তিনি রিসিভ করেননি। তবে দারুল মাআরিফের প্রিন্সিপাল মাওলানা সুলতান যওক নদভীকে কল দিলে জানান, বেশ কিছুদিন যাবত তিনি অসুস্থ। এখন পর্যন্ত তিনি কোনো আমন্ত্রণ পাননি। তবে আমন্ত্রণ পেলেও তার পক্ষে অসুস্থতার কারণে বৈঠকে অংশ নেয়া সম্ভব হবে না বলে  জানান।
সিলেট রিপোর্ট/সু-আই/২৩-০৩-২০১৭