সিলেটশনিবার , ২৫ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাক জমিয়তের সম্মেলনে যোগদিচ্ছেন ৩৭ দেশের নেতারা

Ruhul Amin
মার্চ ২৫, ২০১৭ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: উপমহাদেশের স্বাধীনতা সংগ্রামে বৃটিশ বিরোধী আন্দোলনে নেতৃত্বদানকারী শতাব্দীর প্রাচীনতম রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তানের উদ্দোগে আয়োজিত আর্ন্তজাতিক সম্মেলনে বাংলাদেশের নেতৃবৃন্দ যোগদান করছেন। ঐতিহাসিক ছদসালায় র্ষিকী উদযাপন অনুষ্ঠানে পবিত্র হারামাইন শরীফের মুহতারাম ইমাম আল্লামা সুদাইসীসহ বিশ্বের সাঁইত্রিশ ৩৭ টি দেশের এম,পি মন্ত্রী ও ইসলামী স্কলারবৃন্দ উপস্থিত থাকবেন।
জানাগেছে, জমিয়তের শত বর্ষ পূর্তিতে আগামী ৭,৮,৯ এপ্রিল পাকিস্তান জমিয়ত এই সম্মেলনের ডাক দিয়েছে। এতে বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম নেতারা যোগদান করবেন। বিশেষ করে যে সকল দেশে জমিয়তের কার্যক্রম চলমান রয়েছে এসব দেশের প্রধান সহ বিশেষ প্রতিনিধি দলকে আমন্ত্রন জানানো হয়েছে।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা আব্দুল মোমিন,মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমীকে অনুষ্ঠানিক ভাবে আমন্ত্রন জানানো হয়েছে।  পাক জমিয়তের সভাপতি মাওলানা ফজলুর রহমানের পক্ষ থেকে ৩ দসস্যের একটি প্রতিনিধি দল সম্প্রতি বাংলাদেশে এসে এই আমন্ত্রন জানান। এব্যাপারে ংগঠনের সিনিয়র যুগ্মমহাসচিব সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী সিলেট রিপোর্টকে জানান, নির্বাহী সভাপতি মুফতি ওয়াক্কাস, মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমীসহ ৯ সদস্যের একটি প্রতিনিধি দল সম্মেলনে প্রস্তুতি নিচ্ছেন।’
অনুসন্ধানে জানাগেছে, সভাস্থলের কাজে এপর্যন্ত খরচ হয়েছে ২৮ লাখ ৪৪ হাজার রুপি। এছাড়া শুধুমাত্র স্টেইজে ৫০০ মেহমান আসন গ্রহণ করবেন । ওযু খানায় একসাথে ওযু করতে পারবেন ১০ হাজার মুসল্লী। ইতোমধ্যে ৬ হাজার বাথরুম প্রস্তুত করা হয়েছে।নির্মাণ করা হচ্ছে একটি অস্থায়ী পেট্রোল পাম্প। সিন্দু থেক কর্মীরা অাসতে ৯০০ বড় বাস ভাড়া করে এবং ৩ টি ট্রেন পুরোটাই বুকিং নেয়া হয়েছে। বিশাল অাকারের একটি হাসপাতাল এবং একটি থানা নির্মাণ হয়ে গেছে।
হাসপাতালে ফ্রী চিকিৎসা দেয়া হবে। ১৪টি কেন্টিন এবং ৩০০টি দোকান বসবে। প্রতিটি কেন্টিনে ৩০ হাজার করে ৪ লাখ লোক একসাথে খানা খেতে পারবে।
বিশাল স্থান জুড়ে ১০টি মার্কেট বসানো হবে।