সিলেটমঙ্গলবার , ২৫ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ কোরিয়া পৌঁছেছে মার্কিন সাবমেরিন  

Ruhul Amin
এপ্রিল ২৫, ২০১৭ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট ডেস্ক :

দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছে যুক্তরাষ্ট্রের একটি সাবমেরিন। উত্তর কোরিয়া আবারো পারমাণবিক বা ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাতে পারে এমন আশঙ্কা আগে থেকেই ছিল। এর মধ্যেই দক্ষিণ কোরিয়ায় মার্কিন সাবমেরিন পৌঁছানোর খবরে নতুন করে উত্তেজনা দেখা দিতে পারে। খবর বিবিসির।
পরমাণু অস্ত্র সম্বলিত সাবমেরিন ইউএসএস মিশিগান মার্কিন রণতরী কার্ল ভিনসনে যোগ দেবে। এদিকে, আজ মঙ্গলবার সেনা বাহিনীর ৮৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করছে উত্তর কোরিয়া। এর আগে উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সাংয়ের ১০৫তম জন্মবার্ষিকী অর্থাৎ ‘ডে অব সান’ উদযাপন করেছে দেশটি। সে সময় ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে উত্তর কোরিয়া।
যুক্তরাষ্ট্র এবং উত্তর কোরিয়ার বাকযুদ্ধকে কেন্দ্র করে গত কয়েক সপ্তাহ ধরে কোরীয় দ্বীপে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এর মধ্যেই উত্তর কোরিয়া ইস্যুতে হোয়াইট হাউসে বিরল বৈঠক ডাকা হয়েছে। বুধবার ট্রাম্প প্রশাসনের কর্মকর্তারা ওই বৈঠকে অংশ নেবেন।

নিয়মিত কংগ্রেসে জাতীয় নিরাপত্তা ইস্যুতে ব্রিফিংয়ে অংশ নেন হোয়াইট হাউসের কর্মকর্তারা। কিন্তু এই ব্রিফিং অন্য সব ব্রিফিংয়ের মত নয়। এখানে হোয়াইট হাউসের প্রায় সব সেনেটকে অংশ নিতে বলা হয়েছে।
দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম চোসুন ইলবো জানিয়েছে, ইউএসএস মিশিগান একটি পরমাণু শক্তি সম্বলিত সাবমেরিন। এতে ১৫৪টি টমাহক ক্রুজ মিসাইল এবং ৬০টি বিশেষ অপারেশন সেনা এবং মিনি সাবসহ আরো বিশেষ অস্ত্র রয়েছে।
কার্ল ভিনসনের সঙ্গে যৌথ সেনা মহড়ায় অংশ নেবে সাবমেরিনটি। এর আগে ওই মার্কিন রণতরীর অবস্থানকে কেন্দ্র করেও বেশ ধোয়াশা তৈরি হয়েছিল। রণতরীটি দিক পরিবর্তন করেছে বলে গুঞ্জন উঠলেও পরে মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন এটি কোরীয় দ্বীপের দিকেই যাচ্ছে। এমন খবর প্রকাশের পর পিয়ংইয়ং ওই রণতরী ডুবিয়ে দেয়ার হুমকি দিয়েছে।