সিলেটশনিবার , ২৯ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কাল সুনামগঞ্জ আসছেন প্রধানমন্ত্রী

Ruhul Amin
এপ্রিল ২৯, ২০১৭ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বিধ্বস্ত হাওর এলাকা পরিদর্শনে আগামীকাল রবিবার সুনামগঞ্জে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওইদিন সকাল আটটা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে সুনামগঞ্জের শাল্লা উপজেলার উদ্দেশ্য রওনা হবেন। সকাল সাড়ে ১০টা থেকে তাঁর হাওর এলাকা পরিদর্শনের কথা রয়েছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শাল্লায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন এবং জেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন তিনি।

চলতি মাসের শুরুতে পাহাড়ি ঢলে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও ব্রাহ্মণবাড়িয়ায় হাওরের বাঁধ ভেঙে যায়। এতে এসব হাওরের লক্ষাধিক হেক্টর জমির বোরো ধান পানির নিচে তলিয়ে যায়। এছাড়া মারা যায় কয়েক মেট্রিক টন মাছ ও হাজার হাজার হাঁস। অকাল বন্যায় নিঃস্ব হয়ে পড়ে লাখ লাখ মানুষ।

ক্ষতিগ্রস্ত হাওরবাসীকে দেখতে গত ১৬ এপ্রিল কিশোরগঞ্জ ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। হেলিকপ্টারে করে তিনি দুর্গত এলাকাগুলো পরিদর্শন করেন।

আগাম বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সরকারের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেয়া হচ্ছে। এর পাশাপাশি কৃষকদের ঋণের টাকা আদায় না করতে স্থানীয় এনজিওগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।