সিলেটবুধবার , ৩ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৭২ ঘন্টা অন্ধকারে রাজনগরবাসী

Ruhul Amin
মে ৩, ২০১৭ ২:২৩ অপরাহ্ণ
Link Copied!

রাজনগর থেকে পিংকু দাস
ঝড়ে বিদ্যুৎ সরবরাহ লাইন লণ্ডভণ্ড হয়ে ফেঞ্চুগঞ্জ আওয়তাধীন রাজনগর উপজেলাবাসী তিন দিন বিদুৎ বিহীন সময় পার করেছে। রবিবার রাত সাড়ে ১২টার দিকে ৩৩হাজার কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনও কুটি  লণ্ডভণ্ড হয়ে সমস্যা দেখা দেওয়ায় ফেঞ্চুগঞ্জ আওয়তাধীন রাজনগর উপজেলার বেশ কয় একটি গ্রামের জনসাধারণ অন্ধকারে নিমজ্জিত হয়। ক্ষতিগ্রস্ত প্রধান সঞ্চালন লাইন মেরামত করে প্রায় এক দিন পর কয় একটি গ্রামের বিদ্যুৎ সরবরাহ চালু হলেও অধিক আংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।এ উপজেলায় বিদ্যুৎ সঞ্চালনের প্রধান লাইনের সংযোগ পাহাড়ি এলাকা দিয়ে থাকায় সামান্য ঝড়-বৃষ্টিতেই বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ। কখনও ঝড়ে গাছ উপড়ে বিদ্যুৎ সঞ্চালনের লাইন লন্ডভন্ড করলে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ।
রবিবার রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ ফেঞ্চুগঞ্জে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে তিন দিন অন্ধকারে থাকে ফেঞ্চুগঞ্জ আওতাধীন রাজনগর উপজেলাবাসী। পল্লীবিদ্যুৎ সমিতির ফেঞ্চুগঞ্জ জোনাল অফিস সূত্রে জানা গেছে, রবিবার রাত সাড়ে ১২টার দিকে কয়েক দফা ঝড়ে আখড়া ঘাট বাজারের পাশে ৩৩ হাজার টানা লাইনের ১১টি কুটি পড়ে যায়। এতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের কাজ একনও শেষ হয়নি।তিন দিন ধরে বিদ্যুৎ না থাকায় সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির ফেঞ্চুগঞ্জ জোনাল অফিসের আওতাধীন বেশ কয় একটি গ্রামের গ্রাহকদের চরম ভোগান্তিতে পড়েন।সেই সাথে একটানা তিন দিন বিদ্যুৎ না থাকায় ইস্কুল কলেজের ছাএ ছাএীদের একদিকে যেমন পড়াশোনার ক্ষতি হচ্ছে ফ্রিজে রাকা খাদ্য দ্রব্যও নষ্ট হচ্ছে।বেশ কয় একটি শিল্প কারকানার অর্থের ঘাটতি ঘটছে।
জোনাল অফিসের ডিজিএম মহিউদ্দীন জানান, ঝড়ে ক্ষতিগ্রস্ত ৩৩ হাজার কেভি প্রধান বিদ্যুৎ সঞ্চালন লাইন মেরামত করার পর বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে।কিন্তু এলাকার অভিযোগ ৩৩হাজারের  বিদ্যুতিক কুটির কাজটি সটিক না হওয়ার কারণে অন্ধকার নিমিজ্জিত থাকতে হচ্ছে ।তারা আরো ও বলেন বিদ্যুতিক কুটির কোনো টানা নেই এবং ডিপ ও কম হয়েছে।সরকার র্কতিপক্ষ সটিক কাজ না করার কারণে সাধারণ মানুষদের ভোগান্তিতে পরতে হচেছ।