সিলেটশনিবার , ৬ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নামের পূর্বে ডাক্তার ও উপাধিতে এমবিবিএস বসাতে পারবেন না আক্কাস

Ruhul Amin
মে ৬, ২০১৭ ১২:০০ অপরাহ্ণ
Link Copied!

হাফিজুল ইসলাম, জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার দুই মাসে পল্লী চিকিৎসক থেকে এমবিবিএস বনে যাওয়া শাখাওয়াত হোসেন আক্কাস নিজের নামের পূর্বে ডাক্তার ও উপাধিতে এমবিবিএস ব্যাবহার করতে পারবেন না।

গত মঙ্গলবার (২মে) বিকাল চারটায় মৌলভীবাজারের সিভিল সার্জনের কার্যালয়ে আক্কাসের ব্যাক্তিগত শুনানির পর এ নির্দেশ দেয়া হয়। অন্যদিকে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়ার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে পত্র দেয়া হয়েছে।

গত ২৯ এপ্রিল সিলেটভিউ টোয়েন্টিফোর ডটকম, জুড়ীনিউজ টোয়েন্টিফোর ডটকম, যুগান্তর, সমকাল, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমসহ একাধিক জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে ‘মাত্র দু’মাসে এমবিবিএস ডাক্তার!’ শিরোণামে সংবাদ প্রকাশিত হলে পরদিন সকাল দশটায় আক্কাসকে শুনানিতে তলব করার নির্দেশ দেওয়া হয়।  জুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে তাঁর কাছে এ নির্দেশনা পাঠানো হয়।

নির্ধারিত শুনানিতে (২মে) তাঁকে  নিজের নামের পূর্বে ডাক্তার ও উপাধিতে এমবিবিএস ব্যাবহার না করতে  নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন সত্যকাম চক্রবর্তী।