সিলেটবুধবার , ১৭ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হিন্দু-মুসলিম দাঙ্গা বাধাতে সুপ্রিম কোর্টে মূর্তি স্থাপন’

Ruhul Amin
মে ১৭, ২০১৭ ৯:১৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  দেশে হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মধ্যে দাঙ্গা বাধানোর জন্য প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টে মূর্তি স্থাপন করেছেন বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে বুধবার দুপুরে মূর্তি অপসারণের দাবিতে ৩০১ আইনজীবী আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।একইসঙ্গে সুপ্রিম কোর্টের মূল ফটকে অবস্থিত গ্রিক মূর্তি অপসারণ করতে ২৪ ঘণ্টা সময় বেধে দিয়েছেন আইনজীবীরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ মূর্তি সরাতে প্রধান বিচারপতি এসকে সিনহার প্রতি আহ্বান জানান তারা।
এ সময় সভাপতির বক্তব্যে সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন বলেন, ‘এ দেশে হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ বাধানোর জন্য প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টে এটি স্থাপন করেছেন। ১৯৪৭-৪৮ সালে সুপ্রিম কোর্ট স্থাপনের পর থেকে এখানে কোনো মূর্তি নির্মাণ করা হয়নি।’ এই বিচারপতি (এসকে সিনহা) এসে এখানে মূর্তি স্থাপন করে তার নিজের ভাবমূর্তি নষ্ট করেছেন বলে অভিযোগ করেন তিনি।
তিনি আরো বলেন, ‘জাতীয় ঈদগাহ ময়দানের সামনে এ রকম মূর্তি বসানো ষড়যন্ত্রমূলক।’
সুপ্রিম কোর্টের নকশার কোথাও মূর্তি নেই দাবি করে অন্যান্য আইনজীবীরা বলেন, ৯৮ ভাগ মুসলিমের দেশে এ ধরনের মূর্তি স্থাপন গভীর ষড়যন্ত্রের শামিল। মূর্তিটি তাড়াতাড়ি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সরাতে প্রধানমন্ত্রীর প্রতিও আহ্বান জানান আইনজীবীরা।
আইনজীবী আশরাফ উজ্জামানের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এবিএম নুরুল ইসলাম, মুন্সি কবির হোসেন, আবুল হাসেন, সরোয়ার হোসেন, আরিফুল ।