সিলেটশনিবার , ২০ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় আশরাফ আলী বিশ্বনাথী (র) স্মরণ সভা অনুষ্ঠিত

Ruhul Amin
মে ২০, ২০১৭ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: উপমহাদেশের স্বাধীনতা আন্দোলন ও ৭১ সালের মহান মুক্তিযুদ্ধে হক্কানি্উলামায়ে কেরামের সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম গুরুত্বপুনৃ ভুমিকা পালন করে। স্বাধীন বাংলায় সর্বপ্রথম জমিয়তের কার্যক্রম জোরদারে মাওলানা শায়খ আশরাফ আলী বিশ্বনাথী (র),মাওলানা তজম্মুল আলী ও মুফতি শাহ আহরারুজ্জামান (র) বিশেষ অবদান ইতিহাসে চিরস্মরনীয় হয়ে থাকবে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য ইসলামি রাজনীতির বিকল্প নেই।  গ্রিকদেবির মূর্তি স্থাপন আমাদের সংস্কৃতির জন্য অপমান জনক। বক্তারা আরো বলেন,ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনে হাফেজ্জি হুজুরের নির্বাচন থেকে নিয়ে ব্যক্তিগত ভাবে অনেকেই কাজ করেছেন। তবে সাংগঠনিক ভাবে জমিয়তে উলামায়ে ইসলাম,ইসলামী ঐক্যজোট ,খেলাফত আন্দোলন এর মধ্যে সর্বপ্রাচীন দল হিসেবে জমিয়তের অবদান বিশেষ ভাবে স্মরণীয়। এদেশে ইসলামী শক্তির ঐক্যবদ্ধ পদক্ষেপ ছাড়া সফলতা আসবেনা। রমজানের পবিত্রতা রক্ষার জন্য সরকারের পক্ষ থেকে সার্কুলার জারির দাবী জানানো হয়।

শনিবার (২০) বিকেলে ৪ ঘটিকায় মাদানী কাফেলা বাংলাদেশ আয়োজিত ”স্বাধীন বাংলায় ইসলামী রাজনীতি: মাওলানা শায়খ আশরাফ আলী বিশ্বনাথী (র) অবদান র্শীষক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। কাফেলার সভাপতি মাওলানা রুহুল আমীন নগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি শায়খুল হাদীস মাওলানা আব্দুর রব ইউসুফি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাপ্তাহিক মুসলিম জাহান সম্পাদক আলহাজ্ব মোস্তফা মঈন উদ্দীন খান, মাসিক মদীনার সম্পাদক আলহাজ্ব আহমদ বদর উদ্দীন খান, জামিয়া মাদানিয়া বারিধারার শিক্ষক ও জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন,তরুণ ইসলামি চিন্তাবিদ নতুনবাগ জামিয়ার শিক্ষক মাওলানা ওয়ালি উল্লাহ আরমান,জামিযা আরজাবাদের শিক্ষক ও যুব জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মাওলানা শারফুদ্দীন ইয়াহইয়া,কবি খালেদ সানোওয়ার, নূরবিডি ডটকম সম্পাদক সৈয়দ শামসুল হুদা, সবার খবর সম্পাদক  আবদুল গফ্ফার, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সেক্রেটারী হাফেজ ওমর ফারুক, মাওলানা আহমাদুল হক উমামা, মাওলানা বোরহান উদ্দীন,মাওলানা আলিম উদ্দীন,ইমরান হোসাইন,মঈন উদ্দীন মানিক প্রমুখ।

আব্দুর রব ইউসুফি তার বক্তব্যে সুপ্রিমকোর্টপ্রাঙ্গণ থেকে গ্রিকদেবির মূর্তি অবিলম্বে প্রত্যাহার ও মাহে রমজানের পবিত্রতা রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য সরকারের প্রতি আহবান জানান। সভাশেষে মাওলানা মুহিউদ্দীন খান, মাওলানা আশরাফ আলী বিশ্বানাথী ও মাওলানা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়ার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

https://www.facebook.com/mra.amin.39