সিলেটবুধবার , ২৪ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধে সিলেটেও রোগীদের দুর্ভোগ

Ruhul Amin
মে ২৪, ২০১৭ ৬:৩০ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার :

ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে হাসপাতালে ভাঙচুর ও চিকিৎসকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশের ন্যায় বিভাগীয় নগরী সিলেটেও প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রেখেছেন চিকিৎসকরা। এতে বিশেষজ্ঞ চিকিৎসকদের চিকিৎসা নিতে আসা রোগীদের পড়তে হয়েছে দুর্ভোগে। বিশেষত; বিভিন্ন উপজেলার থেকে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের ফিরে যেতে হয়েছে নিজ নিজ গন্তব্যে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) আহ্বানের সাথে একাত্বতা পোষণ করে মঙ্গলবার সিলেটের বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও রোগ নির্ণয়কেন্দ্রে এ ধর্মঘট চলে। নগরীর স্টেডিয়াম মার্কেট, ল্যাবএইড, ইবনেসিনা, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ আরও কয়েকটি হাসপাতাল ঘুরে দেখা গেছে, সেখানে থাকা চিকিৎসকরা বিএমএ’র সিদ্ধান্ত অনুযায়ী জরুরি চিকিৎসা ছাড়া রোগী দেখছেন না। এতে প্রকৃত চিকিৎসাসেবা নিয়ে বেকায়দায় পড়েছেন রোগী ও তাঁদের স্বজনরা।

উল্লেখ্য, আফিয়া জাহিন চৈতি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বুধবার (১৭ মে) সেন্ট্রাল হাসপাতালে ভর্তি হলেও তাকে ক্যান্সারের চিকিৎসা দেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। পরদিন বৃহস্পতিবার তার মৃত্যু হয়। এ খবর ছড়িয়ে পড়লে নিহতের সহপাঠীরা ওই হাসপাতালে এসে ভাঙচুর করেন।

ঘটনার পরদিন ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন ঢাবি প্রক্টর আমজাদ আলী। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল অনুষদের ডিন ডা. এ বি এম আব্দুল্লাহকে এক নম্বর আসামি করে ১০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। এর পরপরই সেন্ট্রাল হাসপাতালের পরিচালক ডা. এম এ কাশেম ও ডা. সাজিদ হোসেনকে গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে সব চিকিৎসকরাই জামিন নিয়েছেন।

প্রতিবাদে ২০ মে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর কার্যনির্বাহী পরিষদ সারাদেশের চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখার এই ঘোষণা দেয়। এছাড়া ২১ মে থেকে আগামী ২৫ মে পর্যন্ত তারা সকাল ৮ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত কালো ব্যাজ ধারণের সিদ্ধান্ত নেন।