সিলেটমঙ্গলবার , ৬ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটীদের নিয়ে কটুক্তি : নির্ঝরকে খুঁজছেন প্রবাসীরা

Ruhul Amin
জুন ৬, ২০১৭ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক,
সিলেটীদের নিয়ে কটুক্তি করে বিপাকে পড়েছেন বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন গাজী টিভির (জিটিভি) ক্রীড়া সাংবাদিক জাওয়াদ হোসেন নির্ঝর। ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির নিউজ কাভার করতে গিয়ে লন্ডনে সিলেটীদের নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন সাংবাদিক জাওয়াদ। তবে তার সম্প্রতি দেওয়া ফেসবুক স্ট্যাটাস নিয়ে তোলপাড় শুরু হয়েছে বাংলাদেশসহ যুক্তরাজ্য প্রবাসী সিলেটিদের মাঝে। গতকাল জাওয়াদ ফেসবুকে সিলেটীদের নিয়ে লিখেন- লন্ডন যতটা না… তারচেয়েও বেশী খারাপ এখানকার সিলেটীরা ! এরা না হইতে পারছে বাঙালী…না হইছে ব্রিটিশ…হইছে শুয়ারের বাচ্চা! প্রমাণ স্বরুপ ভিডিও আসছে!
এর আগেও আরেকটি ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলেন জাওয়াদ। সেখানে তিনি লিখেন, ‌”ভাই, লন্ডন থেকে যাবেন নাকি! অপরিচিত বাঙ্গালীদের এই বিরক্তিকর কমন প্রশ্ন! ফইন্নির ঘরের ফইন্নিদের লন্ডনে থাইকা টাকা পয়সা হইছে ঠিকই! মানুষ হইতে পারে নাই!!”
সিলেটীদের নিয়ে এমন মন্তব্য করায় সাংবাদিক জাওয়াদ হোসেন নির্ঝর ফেসবুক ব্যবহারকারীদের রোষানলে পড়েছেন। এদিকে সাংবাদিক জাওয়াদকে খুঁজছেন যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী সিলেটীরা। অনেকেই তাঁর অবস্থান জানার চেষ্টা করছেন।
ফেসবুকে এমন ন্যাক্কারজনক স্ট্যাটাসের জন্য রাগ-ক্ষোভ ঝাড়ছেন প্রবাসীরা। তবে, সাংবাদিক জাওয়াদ নির্ঝর দাবি করেছেন, ফেসবুক স্ট্যাটাসটি তার দেওয়া নয়। এবং পরে তিনি ঐ স্ট্যাটাস ২টি ফেসবুক থেকে সরিয়ে ফেলেন। তবে ফেসবুক স্ট্যাটাস ২টির স্ক্রিনশট ইতোমধ্যেই বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে।

এদিকে সাংবাদিক জাওয়াদ নির্ঝর এ নিয়ে দুঃখ প্রকাশ করে তাঁর ফেসবুক ওয়ালে লিখেন, স্থানীয় সময় রাত এগারোটার কিছু পর ওভালের প্রেসবক্স থেকে ফেরার সময় ফোনটা সেখানেই ভুলে রয়ে যায়। ট্রেন ভুল করায় বাসায় ফিরতে গভীর রাত। এ সময়ে কেউ ফোনটা নিয়ে সিলেটের মানুষজন সর্ম্পকে আপত্তিকর ও বাজে স্ট্যাটাস কমেন্টস দেয়। যেটা সম্পূর্ন উদ্দেশ্যপ্রণোদিত। সিলেট বা সিলেটীয় কারো সাথে আমার কোন শত্রুতা নেই। কোন ইনসিডেন্ট ঘটেনি। এমন অনাকাংখিত ঘটনার জন্য আমি আন্তরিকভাবে দু:খিত। কারো আঞ্চলিক অনুভূতিতে কোন আঘাত লাগার মতো ঘটনার জন্য ক্ষমাপ্রার্থী।
তবে সাংবাদিক জাওয়াদ নির্ঝরের নিজ ফেসবুক ওয়ালে এই ক্ষমা প্রার্থনায় কোনো কাজ হয়নি। বরং স্ট্যাটাসটা সরিয়ে নিয়ে প্রকাশ্যে জোর হাতে সবার কাছে ক্ষমা চাওয়ার দাবি উঠেছে। স্ট্যাটাসটি যে তার তা নিয়ে অনেকেই যুক্তি তুলে ধরছেন। প্রবাসীদের দাবি, সিলেটবাসী সম্পর্কে যে বিদ্বেষী বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহার করে অবিলম্বে সিলেটবাসীর কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের পাশাপাশি তাকে দেশে বিদেশে সামাজিকভাবে বয়কট করা হবে।
লন্ডনে অবস্থানরত সাংবাদিক জাওয়াদ নির্ঝরের ০৭৪৭৫৩৫৫৯৫৪ নাম্বারে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায়।