সিলেটবৃহস্পতিবার , ৮ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আল্লামা শফীকে দেখতে হাসপাতালে এরশাদ

Ruhul Amin
জুন ৮, ২০১৭ ১২:২১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থার খোঁজ খরর নিতে হাসপাতালে গিয়েছেন জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। পুরনো ঢাকার আজগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বুধবার দুপুর দুইটার দিকে প্রবেশ করেন তিনি। এরশাদের সঙ্গে ছিলেন দলের সংসদ সদস্য ও সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও ঢাকা ৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। অাধা ঘণ্টার বেশি সময় অাইসিউতে অবস্থান করেন এরশাদ।
এদিকে আট সদস্যের মেডিকেল টিম গঠন করে হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে। মেডিকেল টিম বুধবার সকাল ১০টায় মেডিকেল রিপোর্ট ও শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে দীর্ঘ বৈঠকের পর হেফাজত আমিরের সর্বশেষ শারীরিক অবস্থা জানিয়েছেন।
তারা বলেছেন, ইনশাআল্লাহ! হেফাজত আমির শারীরিকভাবে দ্রুত স্বাভাবিক অবস্থায় দিকে যাচ্ছেন। তিনি খুব দ্রুত সুস্থ হয়ে যাবেন বলে আমরা জোর আশাবাদী।
বার্ধক্যজনিত শারীরিক দুর্বলতা ছাড়া তার কোনো রোগ নেই বলেও দাবি করেছেন এ ৮ সদস্যের মেডিকেল টিম।
বিশেষজ্ঞ প্রফেসর ডা. জাবরুল এসএম হকের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের ৮ সদস্যের মেডিকেল বোর্ডের অপর সদস্যরা হলেন- অভ্যন্তরীণ মেডিসিন ও ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ ডা. এআরএম নূরুজ্জামান, নেফ্রোলজি বিশেষজ্ঞ প্রফেসর ডা. নূরুল ইসলাম, কিডনিরোগ বিশেষজ্ঞ ডা. এমএ জুলকিফল, আভ্যন্তরীণ মেডিসিন বিশেষজ্ঞ ডা. সরোয়ার-ই-আলম, হৃদরোগ (ইন্টারভেনশনাল) বিশেষজ্ঞ ডা. মুহাম্মদ মিজানুর রহমনা, শ্বাসরোগ মেডিসিন বিশেষজ্ঞ ডা. আসিফ মোজতবা মাহমুদ, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. নাজমুল হুদা বিপ্লব।

পুরনো ঢাকার আজগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। শারীরিক দুর্বলতা অনুভব করায় ১৮ মে আল্লামা শাহ আহমদ শফীকে চট্টগ্রাম মহানগরীর সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
সেখানে মেডিসিন বিশেষজ্ঞ ডা. গোফরানুল হক, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. হাসানুজ্জামান এবং হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ইবরাহীম চৌধুরী’র তত্ত্বাবধানে হেফাজত আমীরকে চিকিৎসা দেওয়া হয়।
সিএসসিআর হাসপাতালে হেফাজত আমিরের রক্তচাপ বার বার কমে যাওয়ায় এবং ফুসফুসে পানি দেখা যাওয়ায় ২১ মে থেকে তাকে আইসিইউতে রাখা হয়েছিল।

পরবর্তীতে চট্টগ্রামের বিশেষজ্ঞ ডাক্তারদের মেডিকেল বোর্ডের মাধ্যমে তার শরীরে পেসমেকার স্থাপন করা হয়। এতে রক্তচাপ স্বাভাবিক ও ফুসফুসের পানি সরে গেলেও শারীরিক দুর্বলতা স্বাভাবিক হচ্ছিল না।
গত ১ জুন হেফাজত আমিরকে আইসিইউ থেকে সাধারণ কেবিনে আনার তিন দিনের মাথায় শারীরিক অবস্থার অবনতি ও ফের ফুসফুসে পানি জমে শ্বাস কষ্ট দেখা দেয়। ফলে তাকে আবারো তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপরই আরো উন্নত চিকিৎসার জন্য আল্লামা শফীকে ঢাকায় স্থানান্তর করা হয়। উন্নত চিকিৎসার জন্য বিশেষায়িত অ্যাম্বুলেন্স হেলিকপ্টারে করে মঙ্গলবার বিকেল ৪টায় চট্টগ্রাম থেকে তাকে ঢাকায় আনা হয়।