শুক্রবার, ০৯ জুন ২০১৭ ০৯:০৬ ঘণ্টা

জমিয়তের ইফতারে বিএনপি মহাসচিব : ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে বাধা দিচ্ছে সরকার

Share Button

জমিয়তের ইফতারে বিএনপি মহাসচিব : ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে বাধা দিচ্ছে সরকার

নিজস্বপ্রতিবেদক, সিলেট রিপোর্ট: সরকার বিরোধী দলকে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ শুক্রবার (১৩ রমজান) রাজধানী পুরানা পল্টনে অবস্থিত ফার্স হোটেলে ২০ দলীয় জোটের শরিক জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ‘সারা বাংলাদেশের অনেক জায়গায় বিরোধী দলের নেতাকর্মীরা অনুষ্ঠানের মধ্য দিয়ে ইফতার মাহফিলের আয়োজন করতে পারছে না। গতকাল (বৃহস্পতিবার) ভোলাতে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ সাহেবের এলাকায় একটি ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছিল। সেখানে মাইক ব্যবহার করতে দেওয়া হয়নি এবং ইফতারের পর উপজেলা সভাপতিকে গ্রেফতার করা হয়েছে। গত পরশু খুলনার একটি থানায় ইফতারের পরে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। ফখরুল বলেন, ‘এভাবে সারাদেশে ইফতারের ক্ষেত্রে, ধর্মীয় অনুষ্ঠানে সরকার বাধা দিচ্ছে। শুধু বাধা দিচ্ছে না, এর সাথে যারা জড়িত তাদের গ্রেফতার করছে। এ থেকেই সরকারের চরিত্র আরও বেশি পরিষ্কার হচ্ছে। সরকার মাঝে মাঝে যে ধর্মীয় স্বাধীনতার কথা বলে, ধর্মীয় বিশ্বাসের ওপর আঘাত না করার কথা বলে সেটা যে শুধুই প্রতারণা এই ঘটনাগুলো থেকে পরিষ্কার হয়ে যায়। এরা একদিকে রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ করে দিচ্ছে, আমাদের কোনো কর্মসূচি পালন করতে দেয় না, বাধা দেয়, এখন তারা ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে বাধা দিতে শুরু করেছে। এ সরকারের আমলে হিন্দুদের মন্দির, বৌদ্ধদের উপাসনালয় ভেঙে ফেলা হয়েছে। ক্ষুদ্র জাতিগোষষ্ঠীর ওপর অত্যাচার, নির্যাতন করা হয়েছে।
জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা নুর হোসাইন কাসেমী বলেন, গ্রিকদেবীর মূর্তি নিয়ে সরকার ধর্মপ্রান মুসলমানদের সাথে তামাশা করছে। তিনি অবিলম্বে এই মূতি সরিয়ে নিতে সরকারের প্রতি আহবান জানান।
ইফতার মাহফিলে উপস্থিত আরো উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সহ-সভাপতি মাওলানা জহিরুল হক ভুঁইয়া, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, মোস্তাফা জামাল হায়দার, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তুজা, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া,ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করীম খান,  এলডিপি’র শাহাদাত হোসেন সেলিম,  মুসলিম লীগের কাজী আবুল বাশার, শেখ জুলফিকার বুলবুল চৌধুরী,দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী,মাসিক মদীনার সম্পাদক আলহাজ্ব আহমদ বদর উদ্দীন খান প্রমুখ। সংগঠনের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফির পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়তের কেন্দ্রীয় নেতা মাওলানা জুনাইদ আল হাবীব, এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দি,মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, মাওলানা জয়নুল আবেদীন,মাওলানা আলী নূর, যুব জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মাওলানা শারফুদ্দীন ইয়াহইয়া,সেক্রেটারি মুফতি গোলাম মাওলা, জয়েন্টসেক্রেটারি মুফতি আল আমিন কাসেমি,প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মুফতি নাসির উদ্দীন খান,সেক্রেটারী হাপেজ ওমর ফারুক, মুফতি ইমরানুল বারি সিরাজী, সিলেট জেলা যুব জমিয়ত নেতা মাওলানা কবির আহমদ খান, হাফেজ মাসউদ আজহার, মাওলানা রিজওয়ানুল কারিম প্রমুখ।পরিশেষে আমিরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফীর সুস্থতা ও দেশের সার্বিক কল্যান কামনায় মোনাজাত করেন আল্লামা নুর হোসাইন কাসেমী।

 

Image may contain: 8 people, people smiling, people standing and beard
Image may contain: 5 people

এই সংবাদটি 1,110 বার পড়া হয়েছে