সিলেটশনিবার , ১০ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ সুরমার হাজরাই চৌধুরীগাঁওয়ে ৫ দিনব্যাপী তাফসীর মাহফিল শুরু

Ruhul Amin
জুন ১০, ২০১৭ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট : আন্তর্জাতিক মোফাচ্ছিরে কোরআন হযরত মাওলানা জুবায়ের আহমদ আনছারী বলেছেন, রমজান মাস মুসলমানদের তাকওয়া অর্জনের মাস। এই মাসেই মহাগ্রন্থ আল কোরআন নাযিল হয়েছিল। এই বরকতময় মাসে বেশি বেশি করে ইবা¬দতের মাধ্যমে আল্লাহ তা’য়ালার সন্তোষ্টি অর্জন করা সম্ভব। মানবতার দোহাই দিয়ে বিভিন্ন জাতি, বিভিন্ন গোষ্ঠী নিজ নিজ ফায়দা হাসিল করছে। এটার নাম কোন মানবতাই নয়। মানবতা আজ রাজনীতির জাতাকলে নিষ্পেশিত ও রাজনীতির কারাগারে আবদ্ধ। মানবতাকে পুনরুদ্ধার করতে হলে গোটা সমাজকে আবার জাগ্রত হতে হবে এবং মানবতাকে মুক্ত করতে হলে রাসূল (সা:) এর আদর্শ অনুসরণ ও আল কোরআনের পথে অগ্রসর হতে হবে। তিনি আরো বলেন, আজ দেশের মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। দেশের রাজনীতির আক্রোশতায় গোটা জাতি আজ বিপর্যস্ত। তিনি আরো বলেন, কোন চিন্তার প্রয়োজন নেই, যতদিন পর্যন্ত এই জমিনে একজন আল্লাহওয়ালা থাকবেন ততদিন পর্যন্ত কোন কুলুষিত রাজনীতি গোষ্ঠী কারো কোন ক্ষতি সাধন করতে পারবেনা।
তিনি গত ৯ জুন শুক্রবার বাদ তারাবিহ দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের হাজরাই চৌধুরীগাঁও আল-মারকাজুত তা’লীমিল ইসলামী’র আয়োজিত ৫ দিনব্যাপী ১৫তম তাফসীরুল কোরআন মাহফিলের ১ম দিনে প্রধান অতিথির বয়ান পেশকালে উপরোক্ত কথাগুলো বলেন।
খলিফায়ে ফেদায়ে মিল্লাত হযরত মাওলানা শায়েখ তরিক উল্লাহর সভাপতিত্বে ও মাওলানা আহমদ আলী মিছির-এর পরিচালনায় অনুষ্ঠিত তাফসীর মাহফিলে উপস্থিত ছিলেন মো. মারুফ আহমদ, শেখ তারেক আহমদ, মো. লোকমান আহমদ, মো. মোর্শেদ আহমদ, শাকিব হোসেন, সাইদ আহমদ, মাওলানা সামছুল ইসলাম, মাওলানা হাফিজ আল আমিন, হোসাইন হামিদী, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মো. বেলাল আহমদ, আফতাব আলী, মো. আব্দুর রহমান, মাওলানা অলি আহমদ, আহমদ হোসেন আতিক, মো. জয়নাল আহমদ, কাওছার আহমদ, মো. ইকবাল হোসেন, সুমন আহমদ, আব্দুল আলী তানভীর, মো. মাহমুদ হোসেন, মো. আব্দুল বারী, মাওলানা মাছুম আহমদ, মাওলানা তাজুল ইসলাম, হাফিজ আব্দুস সামাদ, মাওলানা ক্বারী মোজাম্মেল হোসাইন ও সাংবাদিক সাহেদ আহমদ শান্ত প্রমুখ।