সোমবার, ১২ জুন ২০১৭ ০৯:০৬ ঘণ্টা

এমপিকে নিয়ে সংবাদ প্রকাশ করায় হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি গ্রেপ্তার

Share Button

এমপিকে নিয়ে সংবাদ প্রকাশ করায় হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি গ্রেপ্তার

বানিয়াচং প্রতিনিধি: হবিগঞ্জ-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান আগামি নির্বাচনে মনোনয়ন পাচ্ছেন না এমন এক সংবাদ প্রকাশ করায় স্থানীয় দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাদক ও প্রকাশক, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা রফিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার ভোরে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হকের নেতৃত্বে একদল পুলিশ হবিগঞ্জের তিনকোন পুকুরপাড়স্থ দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকা অফিস থেকে তাকে গ্রেপ্তার করে।

গত বৃহস্পতিবার তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনের ৫৭/২/৬৬ ধারায় মামলাটি দায়ের করেন হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খানের ভাতিজা ও পুকুড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আফরোজ মিয়া। এই মামলায় আরও দুইজনকে আসামি করা হয়েছে। তারা হলেন-সমাচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, বৈশাখী টিভি ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি রাসেল চৌধুরী ও পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক নিরঞ্জন সাহা নীরু।

সাংবাদিক গোলাম মোস্তফা রফিককে সোমবার (১২ জুন) জেলহাজতে পাঠানো হয়েছে। অপর দুই আসামি পলাতক রয়েছেন। তাদেরকে গ্রেপ্তার অভিযান চলছে বলে জানিয়েছেন ওসি মোজাম্মেল হক।

পুলিশ জানায়, গত ৮ জুন হবিগঞ্জের স্থানীয় দৈনিক হবিগঞ্জ সমাচারে জাতীয় কয়েকটি অনলাইন পত্রিকার বরাত দিয়ে আওয়ামীলীগের ৮০ জন এমপি মনোনয়ন থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করা হয় যাতে হবিগঞ্জ-২ আসনের এমপি মজিদ খানের নামও রয়েছে।

এই সংবাদের প্রেক্ষিতে গত ৮ জুন হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খানের ভাতিজা ও পুকুড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আফরোজ মিয়া বাদী হয়ে পত্রিকার সম্পাদক ও প্রকাশক গোলাম মোস্তাফা রফিক, ভারপ্রাপ্ত সম্পাদক রাসেল চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক নিরঞ্জন সাহা নীরুর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে সোমবার ভোর তাকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার “আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন পাচ্ছেন না এমপি আব্দুল মজিদ খান” এই শিরোনামে অনলাইন পত্রিকা পূর্বপশ্চিম বিডি নিউজ এর বরাত দিয়ে এমপি মজিদ খানের ছবি সম্বলিত সংবাদ প্রকাশ করে হবিগঞ্জ থেকে প্রকাশিত পত্রিকাটি।

এই সংবাদটি 1,120 বার পড়া হয়েছে