সোমবার, ১২ জুন ২০১৭ ১১:০৬ ঘণ্টা

মডেল জাকিয়া মুনের গাড়ি বাজেয়াপ্ত

Share Button

মডেল জাকিয়া মুনের গাড়ি বাজেয়াপ্ত

ডেস্ক রিপোর্ট:
মডেল জাকিয়া মুনের আলোচিত বিলাসবহুল পোরশে গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এখন তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের বিষয়টি খতিয়ে দেখছেন শুল্ক গোয়েন্দারা। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান এসব তথ্য জানান।

মইনুল খান জানান, ব্রিটেন থেকে শুল্কমুক্ত সুবিধায় এনে শর্ত অনুযায়ী পোরশে গাড়িটি আবার বিদেশে না নিয়ে অবৈধভাবে ব্যবহৃত হচ্ছিল। জানতে পেরে শুল্ক গোয়েন্দারা শুল্ক ফাঁকির অভিযোগে ২০১৬ সালের ৬ জুন গুলশান-১ এর ৩৩ নম্বর রোডের ১০ নম্বর বাড়ির পার্ক থেকে গাড়িটি আটক করেন। এ সময় গোয়েন্দারা জানতে পারেন গাড়িটি ব্যবহার করছেন মডেল জাকিয়া মুন। তিন কোটি টাকা মূল্যের পোরশে গাড়িটিতে সরকারের প্রায় দুই কোটি ২৭ লাখ টাকার শুল্ক ফাঁকি দেওয়া হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মইনুল খান আরও জানান, শুল্ক ফাঁকি দেওয়ার অভিযোগে জাকিয়া মুন ছাড়াও তার আরও দু’জনকে অভিযুক্ত করা হয়। তারা হলেন মডেল মুনের স্বামী গার্মেন্টস ব্যবসায়ী শফিউল আলম মহসীন ও গাড়ির আমদানিকারক বাংলাদেশি বংশদ্ভূত ব্রিটিশ নাগরিক আফজাল আলী।

শুল্ক গোয়েন্দারা অনুসন্ধান শেষে জাকিয়া মুন, তার স্বামী শফিউল আলম মহসীন ও আফজাল আলীর বিরুদ্ধে শুল্ক ফাঁকির অভিযোগ এনে বিচারের জন্য কাস্টমস হাউসের কমিশনারের কাছে পাঠান। শুল্ক আইনে প্রদত্ত বিচারিক প্রক্রিয়া শেষে আজ সোমবার কাস্টমস কমিশনার রায় প্রকাশ করেন।

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে