সিলেটমঙ্গলবার , ১৩ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফার মুক্তি দাবী সিলেট রিপোর্ট পরিবারের

Ruhul Amin
জুন ১৩, ২০১৭ ১২:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাদক ও প্রকাশক, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা রফিককে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছেন অনলাইন নিউজ পোর্টল সিলেট রিপোর্ট এর সম্পাদক মন্ডলীর সভাপতি, ইয়র্ক বাংলা পত্রিকার সম্পাদক রশীদ আহমদ ও সিলেট রিপোর্ট এর সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী। সোমবার এক বিবৃতিতে বলাহয়,
জাতির একজন কৃতিসন্তান মুক্তিযোদ্ধা ও সম্পাদককে তুচ্ছ ঘটনায় বিনা নোটিশে গ্রেফতার করা দু:খ জনক। জনৈক সংসদ সদস্য আগামি নির্বাচনে মনোনয়ন পাচ্ছেন না ‘ মর্মে এক সংবাদ প্রকাশ করায় একটি পত্রিকার সম্পাদক (মুক্তিযোদ্ধাকে) অপমান জনক ভাবে গ্রেফতারের নিন্দা জানানোর ভাষা আমাদের নেই।আমরা অবিলম্বে হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা রফিকের মুক্তি দাবী জানাচ্ছি।
উল্লেখ্য যে,স্থানীয় এমপির বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের হিসেবে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বীরমুক্তিযোদ্ধা ও হবিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তফা রফিককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ভোরে তার মালিকানাধীন পত্রিকা অফিস থেকে গ্রেপ্তার করা হয়। গোলাম মোস্তফা রফিকের মালিকানাধীন স্থানীয় দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকায় ‘আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন পাচ্ছেন না মজিদ খাঁন’ এমন সংবাদ প্রকাশের জের হিসেবে তথ্য প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ খবর নিশ্চিত করেন হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। গতকাল ভোরে বানিয়াচং থানার ওসি মোজাম্মেলের নেতৃত্বে একদল পুলিশ শহরের টাউনহল এলাকায় অবস্থিত দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকা অফিস থেকে তাকে গ্রেপ্তার করে। এসময় পুলিশ ওই পত্রিকা অফিসে ব্যাপক তল্লাশি চালায়। একইসঙ্গে পুলিশ পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক ও হবিগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি রাসেল চৌধুরীর বাসায় গ্রেপ্তারের জন্য অভিযান চালায়। পুলিশ সূত্র জানায়, গত ৮ই জুন সাংবাদিক পীর হাবিবের সম্পাদনায় পরিচালিত অনলাইন পত্রিকা পূর্বপশ্চিম বিডিনিউজের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করে গোলাম মোস্তফা রফিকের মালিকানাধীন স্থানীয় দৈনিক হবিগঞ্জ সমাচার। এতে আওয়ামী লীগের ৮০ জন এমপি মনোনয়ন থেকে বাদ পড়ার সম্ভাবনায় এমপি মজিদ খানের নাম যুক্ত করা হয়। এরই প্রেক্ষিতে ১২ই জুন হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খানের ভাতিজা ও পুকুড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আফরোজ মিয়া বাদী হয়ে পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং হবিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, ভারপ্রাপ্ত সম্পাদক ও জেলা সাংবাদিক ফোরাম সভাপতি রাসেল চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক নীরঞ্জন সাহা নীরুর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে সোমবার ভোর রাতে শহরের তিনকোণা পুকুর পাড়ে অবস্থিত পত্রিকা অফিসে তল্লাশি চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ওদিকে, সোমবার বিকেলে গ্রেপ্তারকৃত গোলাম মোস্তফা রফিককে হবিগঞ্জ আদালতে নেয়া হলে বিচারক তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। বানিয়াচং থানার ওসি মোজাম্মেল হক জানান, তথ্য প্রযুক্তি আইনের দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। ওদিকে, হবিগঞ্জের একজন প্রবীণ সাংবাদিক ও প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধাকে গোলাম মোস্তফা রফিককে অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাংবাদিক নেতারা। অবিলম্বে তার মুক্তির জন্য দাবি জানিয়েছে তারা।