সিলেটমঙ্গলবার , ১৩ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাহাড় ধসে চার সেনার মর্মান্তিক মৃত্যু

Ruhul Amin
জুন ১৩, ২০১৭ ৯:৪০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  রাঙ্গামাটিতে পাহাড় ধসে উদ্ধার কার্যক্রম চালানোর সময় চার সেনা সদস্যের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সেনাবাহিনী। এদের মধ্যে একজন মেজর, একজন ক্যাপ্টেন, একজন করপোরাল এবং একজন সৈনিক।

মঙ্গলবার ভোরে রাঙ্গামাটির মানিকছড়িতে এই ঘটনা ঘটে। আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয় সেখানে একটি পাহাড় ধসে মাটি ও গাছ পড়ে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়ক বন্ধ হয়ে গেলে তাৎক্ষণিকভাবে রাঙ্গামাটি জোন সদরের নির্দেশে মানিকছড়ি আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল ওই সড়কে যান চলাচল স্বাভাবিক করতে উদ্ধার কার্যক্রম শুরু করে। উদ্ধার কার্যক্রম চলাকালীন সময়ে সকাল ১১টায় উদ্ধার কার্যস্থলের সামনে পাহাড়ের একটি বড় অংশ উদ্ধারকারীদলের উপর ধসে পড়লে তাঁরা মূল সড়ক থেকে ৩০ ফিট নিচে পড়ে যান।

পরে একই ক্যাম্প থেকে আরও একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে দুইজন সেনা কর্মকর্তাসহ চার জন সেনাসদস্যকে নিহত এবং ১০ জন সেনাসদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে।

আইএসপিআরের সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী নিহতরা হলেন- মেজর মাহফুজুল হক, ক্যাপ্টেন তানভীর সালাম শান্ত, কর্পোরাল আজিজুল হক ও সৈনিক শাহিন আলম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক মঙ্গলবার বিকালেই ঘটনাস্থলে পৌঁছান এবং উদ্ধার কার্যক্রম পরিদর্শন করেন। তিনি হতাহত সকল সেনাসদস্য ও তাঁদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

গত তিনদিনের প্রবল বর্ষণের ফলে গতকাল থেকেই পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন স্থানে পাহাড় ধস শুরু হয়। এতে করে সমগ্র এলাকার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। যোগাযোগ ব্যবস্থা পুনরুদ্ধার এবং পাহাড় ধসে ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য বিভিন্ন সেনা ক্যাম্পের সদস্যরা গতকাল থেকেই উদ্ধারকার্যে অংশগ্রহণ করে ।

 

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাহাড় ধসে চারজন নিহত হওয়া পাশাপাশি আহত হয়েছে বেশ কয়েকজন। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়।

নিহত মেজর মাহফুজুল হক ১৯৮১ সালের ১৬ মার্চ জন্ম নেন। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলার সিংগাইরে। তিনি ১৯৯৯ সালে মিলিটারি একাডেমিতে যোগ দেন এবং ৪৪ বিএমএ লং কোর্সের সাথে কমিশন প্রাপ্ত হন। তিনি বিবাহিত এবং পাঁচ বছর বয়সী এক ছেলের জনক।

ক্যাপ্টেন তানভীর সালাম শান্ত ১৯৯০ সালের ৩০ মার্চ জন্ম নেন। তার গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার বাউফল থানায়। তিনি ২০০৯ সালে মিলিটারি একাডেমিতে যোগ দেন এবং ৬৪ বিএমএ লং কোর্সের সাথে কমিশন প্রাপ্ত হন। তিনি সদ্য বিবাহিত।

 

করপোরাল আজিজুল হকের ১৯৭৬ সালের ১ মে। গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জে। তিনি ১৯৯৫ সালে সেনাবাহিনীতে যোগ দেন। তিনি বিবাহিত এবং এক ছেলে ও এক মেয়ের জনক।

সৈনিক শাহিন আলমের জন্ম ১৯৮৮ সালের ১ আগস্ট। গ্রামের বাড়ি বগুড়া জেলার আদমদিঘীতে। তিনি ২০০৬ সালে সেনাবাহিনীতে যোগদান করেন। তিনি বিবাহিত এবং এক ছেলের জনক)।