বুধবার, ১৪ জুন ২০১৭ ১২:০৬ ঘণ্টা

জামিআ সিদ্দিকীয়ায় মুফতি আ. যাকারিয়া : কুরআনের সাথে সম্পর্ক বৃদ্ধি করতে হবে

Share Button

জামিআ সিদ্দিকীয়ায় মুফতি আ. যাকারিয়া : কুরআনের সাথে সম্পর্ক বৃদ্ধি করতে হবে

সিলেট রিপোর্ট: জামেয়া কাসিমুল উলুম  দরগাহ হযরত শাহজালাল (রাহ.) মাদরাসার মুহতামিম মুফতি আবুল কালাম যাকারিয়া বলেছেন, মানুষকে পরিশীলিত ও মানবিক করতে কুরআন অবতীর্ণ হয়েছে। রমজানকে আল্লাহ পাক কুরআনের মাস হিসেবে ঘোষণা দিয়েছেন। প্রতিবছর রমজান আসে কুরআনের নীতি বাস্তবায়নের অনুশীলপর্ব হিসেবে। কুরআন চর্চার মাধ্যমে প্রত্যেক মানুষকে নীতিবান ও মানবিক হবার শিক্ষা নিতে হবে।
মঙ্গলবার (১৭ রমজান)  সিলেট নগরীর বালুচরস্থ জামিআ সিদ্দিকীয়ায় দোয়া ও ইফতারপূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুফতি আবুল কালাম যাকারিয়া তাঁর বক্তব্যে আরও বলেন, রমজানের মতো বসন্ত পেয়েও যদি আমরা আমাদের গোনাহ মাফ করতে না পারি যেটা আমাদের দুর্ভাগ্য। রমজানের সিয়াম সাধনা আমাদের মুত্তাকী হতে সাহায্য করে, এ মাসে কুরআন নাযিল হয়েছে কাজেই কুরআনের সাথে সম্পর্ক বৃদ্ধি করতে হবে। কুরআনের আদেশ নিষেধ জীবনে প্রতিফলিত করে নিজেদেরকে সংশোধন করতে হবে। যে রমজান পেয়েও গোনাহ মাফ করতে পারলো না তার চেয়ে দুর্ভাগা নেই।
জামিআ সিদ্দিকিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দ মবনুর সভাপতিত্বে ও উপ-পরিচালক মাওলানা রেজাউল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট ল’ কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট সৈয়দ মহসিন আহমদ, সিলেট কৃষিবিশ্ববিদ্যালয়ের প্রাণীপুষ্টি বিভাগের অধ্যাপক ডক্টর জাসিম উদ্দীন, সিলেট ক্যাডেট কলেজের সাবেক অধ্যাপক বজলুর রহমান, সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক অধ্যাপক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সিলেট সদর উপজেলার ৫নং টুলটিকর ইউনিয়নের চেয়ারম্যান আলী আহমদ, জামেয়া হোসাইনিয়া দলদলীর পরিচালক মুফতী আলী আহমদ, জামিআ সিদ্দিকীয়ার শিক্ষা সচিব মুফতি কামরুল হাসান, জামিআ সিদ্দিকিয়া (জোনাকী শাখার) পরিচালক মাওলানা জিয়াউল হক, সিলেট রিপোর্টের সম্পাদক মাও. রুহুল আমীন নগরী, দৈনিক প্রভাতবেলার স্টাফ রিপোর্টার মাওলানা ইকবাল হাসান জাহিদ, জামিআ সিদ্দিকিয়ার সুধী শামীম আহমদ চৌধুরী পিয়েল, সফিক-রফিক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বাছিত, শৈলীর সভাপতি হেলাল হামাম, হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রুহুর আমিন চৌধুরী উজ্জল, সাবেক ছাত্র মাওলানা আব্দুর রহীম, আঞ্জুমানে আল ইসলাহর সাবেক জেলা সেক্রেটারি মাও. আব্দুল আলিম প্রমূখ।

এই সংবাদটি 1,051 বার পড়া হয়েছে