মঙ্গলবার, ২০ জুন ২০১৭ ০১:০৬ ঘণ্টা

লন্ডনে সন্ত্রাসী হামলায় সিলেটী মুসল্লির মৃত্যু

Share Button

লন্ডনে সন্ত্রাসী হামলায় সিলেটী মুসল্লির মৃত্যু

লন্ডন প্রতিনিধি:
:লন্ডনের ফিন্সবারী পার্ক মসজিদে গতরাতে হামলায় নিহত ব্যাক্তির নাম পরিচয় জানা গেছে। তিনি একজন ব্রিটিশ বাংলাদেশী। তার নাম মকররম আলী। তার গ্রামের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরের সরুয়লায়।
৬ সন্তানের জনক মকররম আলীর বয়স প্রায় ৬৫ বছর । নিহত মকরম আলী ফিন্সবারী পার্ক এলাকার বাসিন্দা। অন্যান্য দিনের মতো ইফতার সেরে তারাবীর নামাজ আদায় করতে তিনি মসজিদে যান। মসজিদে নামাজ শেষে বেরিয়ে তিনি যখন হেঁটে ঘরে ফিরছিলেন তিনি। তখন গাড়ি দিয়ে মুসল্লীদের উপর হামলা চালানো হয়। পরে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হলেও সোমবার সকালে তিনি মারা যান।
এদিকে সোমবার কিছুক্ষন আগে যুক্তরাজ্যের বাঙালীপাড়ার বৃহত্তম মসজিদ ইস্ট লন্ডন মসজিদে ফোনে হুমকি দেবার ঘটনা ঘটেছে। পুরো যুক্তরাজ্য জুড়ে মুসলমানদের মধ্যে এ ঘটনায় উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে।
রবিবার স্থানীয় সময় রাত ১২টার দিকে উত্তর লন্ডনের সেভেন সিস্টার্স রোডের ফিন্সবারি পার্ক মসজিদের কাছে রবিবার এই হামলা হয়। এতে একজন নিহত এবং ১০ জন আহত হয়। নিহত ওই ব্যক্তি অন্যদের সঙ্গে তারাবির নামাজ শেষে বাড়ি ফিরছিলেন।
ফিন্সবারী পার্ক মসজিদ এলাকায় ঐ ঘটনার পর মুসল্লিরা হামলাকারীর উপর চড়াও হতে চাইলেও তাদের নিবৃত করেন মসজিদের ঈমাম। পরে ঘটনাস্থলে নামাজে দাড়ান মুসল্লিরা। আর সকালে ভিকটিমদের স্মরনে বহু মানুষ পুষ্পার্ঘ অর্পন করেন।

এই সংবাদটি 1,107 বার পড়া হয়েছে