সিলেটরবিবার , ২৫ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঈদ মোবারক

Ruhul Amin
জুন ২৫, ২০১৭ ১০:১৩ অপরাহ্ণ
Link Copied!

রুহুল আমীন নগরী
দীর্ঘ এক মাস সংযম ও ত্যাগের সাধনার পর বরাবরের মতো বাংলাদেশসহ মুসলিম বিশ্বে আনন্দের আবহ নিয়ে এসেছে পবিত্র ঈদুল ফিতর। রমজান মাসের শেষ দিন সন্ধ্যাঘন পশ্চিমাকাশে শাওয়াল মাসের বাঁকা চাঁদ উদিত হওয়ার মধ্য দিয়ে দিকে দিকে ছড়িয়ে পড়েছে আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অমর সঙ্গীতের মাধ্যমে ঈদুল ফিতরের আবাহন ‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ’।
আমরা প্রত্যাশা করি, এই উৎসবে সবার জীবন ও উদযাপন নির্বিঘ্ন হবে। শ্রেণী, সম্প্রদায়, ধর্ম নির্বিশেষে ঈদের আনন্দ ছড়িয়ে পড়বে। ভেদাভেদ ভুলে এক কাতারে দাঁড়ানো এবং নিজের আনন্দ অন্যের মধ্যেও বিলিয়ে দেওয়ার যে শিক্ষা ঈদুল ফিতর দিয়ে থাকে, সবার মধ্যে তা সঞ্চারিত হবে।
ঈদের আনন্দ যেন দুর্ঘটনায় বেদনাহত না হয়, সেই দায়িত্ব আমাদের সবার। একই সঙ্গে ঈদ-পরবর্তী দিনগুলোতেও সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে আমরা স্থিতি, শৃঙ্খলা ও সমৃদ্ধি কামনা করি। বস্তুত ঈদের মর্মার্থ কেবল আনন্দ ভাগাভাগি নয়, বেদনাও সবাই মিলে বহন করা।
আমরা প্রার্থনা করি, মধ্যপ্রাচ্যে শান্তি ফিরে আসুক। শান্তি ও স্থিতিশীলতা টেকসই হোক বাংলাদেশেও।
ঈদুল ফিতর উপলক্ষে আমরা প্রার্থনা করি, সামাজিক জীবনের মতো রাজনীতিতেও ভেদাভেদ ভুলে দেশ, জাতি ও রাষ্ট্রের কল্যাণে আমাদের নেতৃবৃন্দ এক কাতারে দাঁড়াবেন। মত ও পথের যে ভিন্নতা, তা সামষ্টিক সমৃদ্ধির পথে বাধা নয়, বরং বৈচিত্র্য নিয়ে আসবে। ঈদুল ফিতরের বর্ণিল পোশাক, বহুমাত্রিক আয়োজনই বৈচিত্র্যের মধ্য দিয়ে ঐক্যের সেই পথ নির্দেশ করে।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সিলেট রিপোর্ট এর সকল পাঠক, শুভানুধ্যায়ীদের জানাই আন্তরিক মোবারকবাদ। পবিত্র ঈদ সবার জীবনে শান্তির বার্তা বয়ে আনুক। ঈদ মোবারক।