সিলেটমঙ্গলবার , ২৭ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাহী ঈদগাহে লাখো মুসল্লির ঈদের নামাজ আদায়

Ruhul Amin
জুন ২৭, ২০১৭ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :”
সিলেটে পবিএ ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। সোমবার সকাল ৯টায় অনুষ্ঠিত ঈদের জামাতে ইমামতি করেন বন্দর বাজার কেন্দ্রিয় জামে মসজিদের প্রধান ইমাম হাফিজ মাওলানা কামাল আহমদ।

এখানে ঈদের নামাজ আদায় করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সহ বিভিন্ন রাজনৈতিক প্রশাসনিক, সামাজিক ও সুশীলসহ সর্বস্তারের মানুষ।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবার বাজেট অধিবেশনের জন্য ঢাকায় অবস্থান করায় তিনি এই ঈদগাহ মাঠে উপস্থিত থাকতে পারেননি।

শাহী ঈদগাহে বরাবরের মত এবারও লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করেন। মূল ঈদগাহ ছাড়িয়ে ঈদগাহ পাশ্ববর্তী সড়কেও ঈদের নামাজ আদায় করেন লোকজন।

এছাড়া সিলেটের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদে। নামাজে ইমামতি করেন দরগাহ মসজিদের ইমাম হাফিজ মাওলানা আশজদ আহমদ।

একই সময়ে দরগাহে হযরত শাহ পরান (রহ.) মাজার ঈদগাহ, কুশিঘাটস্থ গাজী বুরহান উদ্দিন (র:) মাজার ঈদগাহ, পাঠানটুলা নবাবী জামে মসজিদ, জেলা প্রশাসনের কালেক্টরেট মাঠ, লাউয়াই-পিরিজপুর ঈদগাহ মাঠ এবং কানিশাইল ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

তাছাড়া সকাল সাড়ে ৮টায় সিলেট সরকারি আলীয়া মাদরাসা ময়দানে, সাড়ে ৭টায় জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার মাদ্রাসা মাঠ, সাড়ে ৮টায় টিলাগড় শাহ মাদানী ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে, ঈদের দিনে শান্তিপূর্ণ ও স্বাভাবিক রাখতে নগরী ও আশপাশ এলাকায় র‌্যাব পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর রয়েছেন।

ঈদ উপলক্ষে নগর ভবন সহ নগরীর বিভিন্ন সরকারী-বেসরকারী ভবনে আলোকসজ্জা করা হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগার, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, এতিমখানা এবং জেলা প্রশাসনের সমাজসেবা অধিদপ্তর পরিচালিত বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হচ্ছে।