সিলেটবুধবার , ৫ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাহুবলে ভাইস চেয়ারম্যানের শূন্য পদে নির্বাচন করবেন আব্দুল গাফ্ফার

Ruhul Amin
জুলাই ৫, ২০১৭ ১:৪২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট,বাহুবল প্রতিনিধি: হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের শূন্য পদে নির্বাচনে পার্থী হবার ঘোষনা দিয়েছেন তরুণ আলেমে, বিশিষ্ট সমাজকর্মি হাফেজ মাওলানা আব্দুল গাফ্ফার তালুকদার। তার এমন ঘোষনার পর থেকেই আলেম উলামা অধুষ্যিত বাহুবল উপজেলার তরুন আলেম উলামার ও ইসলাম প্রিয় জনতার মাঝে ব্যাপক সাড়া পড়েছে।অনেকেই মনে করছেন সাবেক ভাইস চেয়ারম্যেন মাওলানা সাকিবের শূন্যতা ও ক্ষত পূরন করতে হাফেজ আব্দুল গাফ্ফারের মতো যুগ সচেতন, শিক্ষিত, মেধাবী, চৌকশ, কর্মউদ্দ্যামি, তরুন আলেমের বিকল্প হতে পারে না। তিনিও যদি সাকিবের মতো চমক তৈরি করেন পারিবারিক ও নিজেস্ব ইমেজকে কাজে লাগিয়ে তাহলে অবাক হবার কিছু নেই। কারন হাফেজ মাওলানা আব্দুল গাফফারের জন্ম একটি আলোকিত রাজনৈতিক পরিবারে। তার বড় ভাই মাওলানা আব্দুল বছির খেলাফত মজলিস বাহুবর উপজেলা সভাপতি, অপরভাই, বাহুবল বাজার কমিটির সভাপতি এম এ জলিল তালুকদার, আরেক ভাই এমএ মজিদ তালুকদার উপজেলা তরুন লীগের সভাপতি, আব্দুল আঊয়াল তালুকদার যুব দল নেতা। সব মিলিয়ে গোটা পরিবার বাহুবলের রাজনীতির কেন্দ্রবিন্দুতে রয়েছেন। ফলে ক্রমশ আলোচনার কেন্দ্র বিন্দুতে হাফেজ আব্দুল গাফফার চলে এসেছেন। দীর্ঘদিন ধরে সমাজ সেবা ও শিক্ষকতার সাথে জড়িত। তার অসংখ্য ছাত্র ছড়িয়ে ছিটিয়ে আছেন প্রতিটি গ্রামে।
উল্লেখ্য, গত ৩১ মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখা’র সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যেন পদ শূন্য ঘোষনা করেন । প্রজ্ঞাপনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবকে নির্ধারিত সময়ে শূন্য আসনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণের করার নির্দেশ দেন।এ অবস্থায় ধারণা করা হচ্ছে যে কোন সময় বাহুবল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। বিগত ২০১৪ সনের ১৯ ফেব্র“য়ারি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে মাওলানা শিহাব উদ্দীন সাকিব ২২ শতাংশ ভোট পেয়ে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৪ সনে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চমক দেখিয়ে মাওলানা শিহাব উদ্দিন ছাকিব ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনের মাঠে নতুনমুখ এ প্রার্থীর ব্যক্তিগত পরিচিত না থাকলেও শুধুমাত্র পিতা মাওলানা নেজাম উদ্দিনের খাতিরে তিনি চমক দেখাতে সক্ষম হন। কওমী মাদরাসা শিক্ষক মাওলানা নেজাম উদ্দিন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ছিলেন। তিনি জাতীয় সংসদ ও উপজেলা পরিষদের একাধিক নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হলেও বাহুবল উপজেলায় তিনি পরিচিত ও প্রিয়মুখ ছিলেন। উপজেলার সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে আছেন মাওলানা নেজাম উদ্দিন-এর বহু ছাত্র। মূলত মাওলানা নেজাম উদ্দিনের পরিচিতি ও ছাত্রদের সক্রিয় সহযোগিতায়ই মাওলানা শিহাব উদ্দিন ছাকিব ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে চমক দেখান। কিন্তু নির্বাচনে বিজয়ী হওয়ায় কিছুদিন পরই তিনি দেশ ছেড়ে আমেরিকা চলে যান স্ত্রীর কাছে। পরে তার পিতা মাওলানা নেজাম উদ্দিন মৃত্যুবরণ করলে মাওলানা শিহাব উদ্দিন ছাকিব দেশে আসেন। পরে আরো দু’এক বার দেশে এলেও সর্বশেষ তিনি স্থায়ী ভাবেই আমেরিকায় অবস্থান নেন। সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শেখ ফিরোজ মিয়া স্থানীয় সরকার বিভাগে এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করেন। বিভাগীয় কমিশনার অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন প্রদান করলে স্থানীয় সরকার বিভাগ উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত] এর ১৩(১)ক) ও ১৩(১)(চ) ধারার অপরাধে একই আইনের ১৩(২) ধারা অনুসারে শিহাব উদ্দিন ছাকিবকে বাহুবল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদ থেকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে। একই প্রজ্ঞাপনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবকে নির্ধারিত সময়ে শূন্য আসনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়।