সিলেটবুধবার , ১২ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বরুণা মাদরাসায় নতুন শিক্ষাবর্ষের আনুষ্ঠানিক সবক উদ্বোধন

Ruhul Amin
জুলাই ১২, ২০১৭ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: প্রখ্যাতবুযুর্গ ,খলিফায়ে মাদানী হযরত মাওলানা লুৎফুর রহমান বর্ণভী (র) এর স্মৃতিবিজড়িত সিলেট বিভাগের ঐতিহ্যবাহী দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠান’জামিয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর বরুণা’ মাদরাসার নতুন (২০১৭) শিক্ষাবর্ষের আনুষ্ঠানিকভাবে সবক উদ্বোধন করা হয়। গতকাল বুধবার, ১৭ শাওয়াল (১২ জুলাই) সকাল ১০ টায় বরুণার মসজিদে আবুবকরে (রা) আনুষ্ঠানিক সবক উদ্বোধন করেন বরুণার বর্তমান পীর, আমীরে আঞ্জুমানে শায়খ খলিলুর রহমান হামিদী। জামিয়ার সহকারী শিক্ষাসচিব মাওলানা হাফিজ শফিউল আলমের পরিচালনায় সবক উদ্বোধনী অনুষ্ঠানে সহস্রাধিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে নসিহত করেন আল্লামা শায়খ খলিলুর রহমান হামিদী, শায়খুল হাদিস আল্লামা নসীব আলী কানাইঘাটি, সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুল হাই উত্তরসুরি, শিক্ষাসচিব মাওলানা রশিদ হামিদী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামিয়ার মুহাদ্দিস মাওলানা কারি হিলাল আহমদ, মাওলানা হিফজুর রহমান ফুয়াদ, মাওলানা ইমদাদুল্লাহ খান, মাওলানা শামসুল হক, মাওলানা রশিদ আহমদ, মাওলানা সাইফুর রহমানসহ জামিয়ার সকল বিভাগের শিক্ষকবৃন্দ।
ইফতা, আদব, হিফজ বিভাগ, নুরানী, দাওরায়ে হাদিস (এমএ) ক্লাসসসহ মহিলা শাখার প্রায় সহস্রাধিক ছাত্রছাত্রীদেরকে কুরআন মাজিদ ও বোখারি শরীফের সবক প্রদান করা হয়।
অনুষ্ঠানে বরুণার পীর খলিলুর রহমান হামিদী বলেছেন-ইলমে দ্বীন শিক্ষা করা সবার জন্য অপরিহার্য। ইলমে নববীর এই শিক্ষার শিক্ষক হলেন স্বয়ং মহান রাব্বুল আলামিন। কাজেই ওহীভিত্তিক শিক্ষার মাধ্যমেই আলোকিত ও আদর্শিক মানুষ তৈরি করতে কওমি মাদরাসা এবং ইসলামি শিক্ষার বিকল্প নেই।
কারণ ইসলামী শিক্ষাই হলো জাতির মেরুদণ্ড। কাজেই ইসলামি শিক্ষাকে সর্বস্তরে চালু করা এবং এ শিক্ষা দেয়া প্রত্যেকের দায়িত্ব। তিনি ইলমে দীনের এই ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে দীনি শিক্ষাকে গুরুত্ব দেয়ার আহ্বান জানান। বুধবার বরুণা মাদরাসার দাওরায়ে হাদিসসহ (মাস্টার্স) বিভিন্ন বিভাগের আনুষ্ঠানিক সবক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।