সিলেটশুক্রবার , ১৪ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস পুত্রের আইন বিষয়ে ডিগ্রি অর্জন

Ruhul Amin
জুলাই ১৪, ২০১৭ ৮:৫১ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল হামিদ খান সুমেদ:-বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ (বিশ্বনাথ,বালাগঞ্জ ও ওসমানীনগর) এর সাবেক সংসদ সদস্য নিখোঁজ এম ইলিয়াস আলী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার্ড তাহছিনা রুশদির লুনা দম্পতির জৈষ্ট পুত্র আবরার ইলিয়াস অর্ণব এ বছর যুক্তরাজ্যের অন্যতম খ্যাতিমান শিক্ষা প্রতিষ্টান University of the west England,Bristol থেকে এল এলবিতে(আইন বিষয়ে) ডিগ্রি অর্জন করেন। দীর্ঘ পাঁচবছর যাবত বাবা এম ইলিয়াস আলীর অভিভাবকত্বের শূন্যতায় ভুক্তভোগী অর্ণব আজ শত প্রতিকূলতার পরেও বাংলাদেশ থেকে আগত তার মা তাহছিনা রুশদির লুনা,যুক্তরাজ্যের কভেন্ট্রি ইউনিভার্সিটিতে অধ্যানরত অনার্স ২য় বর্ষের শিক্ষার্থী একমাত্র ছোট ভাই লাবিব শাহরিয়ার,এবং মায়ের সাথে বাংলাদেশ থেকে সফররত একমাত্র বোন শায়রিয়া নাওয়াল,ইউকেতে বসবাসরত তার চাচা সহ বেশ কিছু আত্মীয় স্বজন নিয়ে University of the west England এর ডিগ্রি সমাবর্তন অনুষ্টানে অংশগ্রহণ করে তার এল এলবি সার্টিফিকেট গ্রহণ করেন। ২০১০ সালে ঢাকা রেসিডেন্টিয়াল মডেল কলেজ থেকে গোল্ডেন এ প্লাস পেয়ে এস,এ,সি এবং ২০১২ সালে ঢাকা নট্রডেম কলেজ থেকে এ প্লাস পেয়ে এইচ,এস,সি পরীক্ষায় কৃতিত্বের সাথে সাফল্য অর্জনকারী অর্ণব বাবা এম ইলিয়াস আলীর স্বপ্ন (উনার ছেলেকে দেশের খ্যাতিমান আইনজীবী বানানো) পূরণের লক্ষে ২০১৫ সালে ইউকের University of the west England এ LLB তে পড়াশুনা করতে যুক্তরাজ্য চলে আসেন। বাবার ইচ্ছা পূরণের প্রথম ধাপে অর্ণবের আজকের এই আনন্দময় মুহূর্তে অর্ণবের সাথে টেলিআলাপে জানতে পারলাম সে এই মুহূর্তে খুব বেশী তার বাবাকে অনুভব করছে তাই তার বাবার সন্ধানের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনার জন্য দেশবাসী সকলের প্রতি অনুরোধ জানায়। এবং সে উল্লেখ করে এস,এস,সিতে গোল্ডেন এ প্লাস পেলেও এইচ,এস,সিতে সেই ধারাবাহিকতা রাখতে পারেনি কারণ ২০১২ সালে তার এইচ,এস,সি পরীক্ষা চলাকালীন সময়ে এবং তার জীববিদ্যা পরীক্ষার পূর্ব রাত্রে তাদের বাসার নিকটবর্তী এলাকা থেকে তার বাবা দেশের অতি পরিচিত রাজনীতিবিদ,সাবেক সংসদ সদস্য ও সাবেক ছাত্রনেতা এম ইলিয়াস আলীকে উনার গাড়িথেকে তুলে নিয়ে যাওয়া হয় যা আজপর্যন্ত জানা যায়নি তিনি এবং উনার গাড়ি চালক আনছার আলী কোথায় আছেন এবং কেমন আছেন? তাই মায়ের প্রবল সাহস জোগানো ও উৎসাহ প্রদানের প্রেক্ষিতে বাবার এতবড় আতঙ্কজনক ও অজানা গন্তব্যের দুশ্চিন্তা মাথায় নিয়ে পরবর্তী সকালে জীববিদ্যা বিষয়ে পরীক্ষা দিতে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়েছিল এবং তার মনের মধ্যে সর্বদা একটি দুশ্চিন্তা নিয়ে একে একে পরবর্তী সকল বিষয়ের পরীক্ষা সম্পূর্ণ করে বলেই সে এইচ,এস,সিতে গোল্ডেন এ প্লাস অর্জন থেকে সে বঞ্চিত হয়।
যাইহোক আজকে তার এ সাফল্যের জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করে,সে তার পিতা এম ইলিয়াস আলীকে সুস্থ অবস্থায় ফেরত পাওয়ার জন্য সকলের কাছে দোয়ার আবেদন করে এবং বাবার স্বপ্ন সম্পূর্ণ ভাবে পূরণ করার তৌফিক দানের জন্য মহান আল্লাহর কাছে সে প্রার্থনা জানায়।
এদিকে ছেলের ডিগ্রি সমাবর্তন অনুষ্ঠানে যোগদানের জন্য যুক্তরাজ্য সফররত নিখোঁজ এম ইলিয়াস আলীর সহধর্মিনী তাহছিনা রুশদি লুনার সাথে আলাপ কালে তিনি সর্বপ্রথমে উনাদের সন্তান অর্ণবের সাফল্যের জন্য মহান আল্লাহ তালার শুকরিয়া আদায় করে উনাদের সকল সন্তানদের উজ্জ্বল জীবন কামনায় সকলের দোয়া প্রত্যাশা করেন এবং উনার স্বামী এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনার জন্য আবেদন জানান। এবং এম ইলিয়াস আলী গুমের পর থেকে এখনো পর্যন্ত যারা উনাদের সাথে সার্বিক যোগাযোগ রেখে যাচ্ছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।