সিলেটশুক্রবার , ২৮ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমাদের সবার উচিত জেরুজালেম রক্ষা করা: এরদোগান

Ruhul Amin
জুলাই ২৮, ২০১৭ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান জেরুজালেমে অবস্থিত মুসলিমদের তৃতীয় পবিত্রস্থান আল আকসা মসজিদকে রক্ষা করার জন্য মুসলিমদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে আহ্বান জানিয়েছেন।

প্রেসিডেন্ট এরদোগান এই আহ্বান জানিয়ে বলেন, ‘আমাদের হৃদয়ের অর্ধেকটা মক্কা, অর্ধেকটা মদিনা আর আল-কুদ্স (জেরুজালেম) হৃদয়ের পাতলা আবরণ যা মক্কা-মদিনাকে জালের মত জড়িয়ে রেখে অলঙ্কৃত করেছে। আমাদের সবার উচিত আল-কুদ্স (জেরুজালেম) রক্ষা করা। আসুন আমরা যেভাবে মক্কা ও মদিনাকে রক্ষা করি, সেভাবে আল-কুদ্সকে রক্ষা করবো’।

প্রেসিডেন্ট এরদোগান আরো বলেন, ‘এটা সবাই জানে ইসরাইল আল-আকসা মসজিদের উপর যে বিধিনিষেধ আরোপ করেছে তা নিরাপত্তাজনিত কারণে নয় বরং দখল করার জন্য’।

উল্লেখ্য, বুধবার ইসরাইল কর্তৃপক্ষ প্রেসিডেন্ট এরদোগানের তীব্র সমালোচনা করে বলেছে, ‘অটোমান সাম্রাজ্যের দিন শেষ। জেরুজালেম ইসরাইলের রাজধানী ছিল, আছে এবং থাকবে।’

এদিকে, তুরস্ক পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘অটোমান যুগে, বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের লোকজন শান্তিপূর্ণভাবে সহাবস্থানে করত এবং শত শত বছর তারা স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করত। এ সম্পর্কে ইহুদীদের ভাল জানার কথা এবং ইহুদীদের উচিত অটোমানদের অনন্য সহনশীলতার প্রশংসা করা’।