শুক্রবার, ০৪ আগ ২০১৭ ১২:০৮ ঘণ্টা

‘জাতীয় বিপ্লবী পার্টি’ নামে নতুন বামদলের আত্মপ্রকাশ

Share Button

‘জাতীয় বিপ্লবী পার্টি’ নামে নতুন বামদলের আত্মপ্রকাশ

ডেস্ক রিপোর্ট:   ‘শোষিত বঞ্চিত জনতা গড়ে তোলো একতা’ স্লোগান নিয়ে জাতীয় বিপ্লবী পার্টি নামের   নতুন একটি বাম রাজনৈতিক দল ঘোষণা করেছেন প্রগতিশীল ছাত্রসংগঠনের কয়েকজন সাবেক নেতা। তরুণ নেতৃত্বের অংশগ্রহণে রাজনীতিতে এই নতুন দলের মতাদর্শ  মার্ক্সবাদ, লেনিনবাদ ও মাও সে তুং বলে জানান তারা।

 

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে প্রগতিশীল ছাত্র জোটের সাবেক নেতাদের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নতুন দলের ঘোষণা দেয়া হয়।

বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি আবুল কালাম আজা কে আহ্বায়ক করে গঠিত দলটির সদস্যসচিব করা হয়েছে বিপ্লবী ছাত্রমৈত্রীর সাবেক আহ্বায়ক কমিটির কেন্দ্রীয় সদস্য  মীর ফাহিম উদয়কে। অন্য  সদস্যরা হলেন বাংলাদেশ ছাত্রসমিতির সাবেক সভাপতি মোস্তাক আহমেদ ও বাংলাদেশ ছাত্র আন্দেলনের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আলাউদ্দিন।

নয় সদস্যের আহ্বায়ক  কমিটির অন্যদের নাম আগামী ১৮ আগস্ট প্রকাশ করা হবে বলে  জানান আবুল কালাম আজাদ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, ‘আমাদের দেশে যে রাজনীতি চলে আসছে তার অনেক কিছুই অমীমাংসিত। ফলে আমরা পদে পদে হোঁচট খাচ্ছি। আমরা যেন কয়েকটা বিষয় নিয়েই দশকের পর দশক ঘুরপাক খাচ্ছি।’

সমাজে ধনী ও গরিবের মধ্যে ব্যবধান দিন দিন বাড়ছে  উল্লেøখ করে আজাদ বলেন, ‘সম্পদের সঠিক বণ্টনের মাধ্যমে এই ব্যবধান কমিয়ে আনতে হবে।’

লিখিত বক্তব্যে বিশেস ক্ষমতা আইনের ৫৪ ধারা,  তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারাসহ সব অগণতান্ত্রিক আইন এবং মৌলিক অধিকার পরিপন্থী সব কালা-কানুন বাতিল করার দাবি জাননো হয়।

এই সংবাদটি 1,019 বার পড়া হয়েছে