সিলেটসোমবার , ৭ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সংসারে অশান্তি, স্ত্রীর পাশে কবরও চান না ড্যানিশ প্রিন্স

Ruhul Amin
আগস্ট ৭, ২০১৭ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: অর্ধশত বছরের দাম্পত্য ডেনমার্কের প্রেসিডেন্ট প্রিন্স হেনরিক ও তার স্ত্রী রানি দ্বিতীয় মার্গারেটের। এতোগুলো বছর একই ছাদের নিচে থাকলেও, মৃত্যুর পরে স্ত্রীর পাশে যেনো কবর দেয়া না হয় সেই আর্জি জানিয়েছেন প্রিন্স হেনরিক। এর একমাত্র কারণ হচ্ছে সংসার জীবনের অশান্তি। প্রিন্স এতোই অশান্তিতে দাম্পত্য জীবন পার করছেন যে মৃত্যুর পর আর পাশাপাশি থাকতে চান না। গত বৃহস্পতিবার রয়্যাল ড্যানিশ হাউসের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে।

 

প্রিন্স হেনরিকের বয়স ৮৩ বছর। মার্গারেটের সঙ্গে ১৯৬৭ সালে তার বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনের বয়স এখন ৫০ বছর। কিন্তু এতগুলো দিন নাকি শুধুই অশান্তিতে কাটিয়েছেন তিনি। তাই প্রতিবাদ হিসেবেই একটি সিদ্ধান্ত নিয়েছেন হেনরিক। মৃত্যুর পর কোনও ভাবেই যাতে তাকে স্ত্রীর পাশে কবর না দেওয়া হয়, সেই ইচ্ছে প্রকাশ করেছেন হেনরিক।

ড্যানিশ হাউসের পক্ষে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রিন্স দীর্ঘদিন ধরে অসুখী, তা প্রায় সকলেই জানেন। কিন্তু গত কয়েক বছরে সেই খারাপ লাগা কয়েক গুণ বেড়েছে। ফলে মৃত্যুর পর কোনও ভাবেই যাতে রানির পাশে তাকে কবর না দেওয়া হয় সেই ইচ্ছে প্রকাশ করেছেন। তবে কবর দেওয়ার জন্য এখনও অন্য কোনও জায়গার কথা নির্দিষ্ট করে বলেননি হেনরিক।

পদমর্যাদায় রানি দ্বিতীয় মার্গারেট হেনরিকের ওপরে। তিনিই হেড অব স্টেট। রানির সই ছাড়া পার্লামেন্টে কোনও আইন পাস হয় না। নিজের পদমর্যাদা নিয়ে হেনরিকের অভিযোগ রয়েছে বিস্তর।

প্রিন্সের জীবনীকার সাংবাদিক স্টিফেন সারাগের বলেন, হেনরিক নিজের ৫০তম জন্মদিনে প্রকাশ্যে বলেছিলেন সিগারেট খাওয়ার জন্য স্ত্রীয়ের থেকে পকেটমানি চাওয়াটা খুব অস্বস্তিকর।

হেনরিকের ঘনিষ্ঠ সূত্রে জানিয়েছেন, মার্গারেটকে স্ত্রী হিসেবে হেনরিক যথেষ্ট ভালবাসেন। কিন্তু কোনও প্রতিষ্ঠানের রানি হিসেবে পছন্দ করেন না। ডেনমার্কের ভালর জন্য যা যা কাজ হেনরিক করেছেন তা কোনও ভাবেই প্রশংসা পায়নি বলেও মনে করেন তিনি। ফলে এতদিনের জমে থাকা ক্ষোভের প্রতিবাদ জানাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন হেনরিক।