সিলেটসোমবার , ৭ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বজিতের খুনি রাজনের ফাঁসি কার্যকরে অনিশ্চয়তা

Ruhul Amin
আগস্ট ৭, ২০১৭ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: পুরান ঢাকায় বিশ্বজিৎ দাস হত্যা মামলায় উচ্চ আদালত যে দুই জনের মৃত্যুদণ্ড দিয়েছে, তাদের মধ্যে রাজন তালুকদার পলাতক হত্যার পর থেকেই। তিনি ভারতে আছেন বলে নানা সূত্রে জানা যাচ্ছে। নিজের ফেসবুক স্ট্যাটাসে তিনি জানিয়েছেন, দেশে ফেরার কোনো ইচ্ছাই তার নেই। ফলে তার দণ্ড কার্যকর অনিশ্চিতই রয়ে গেছে।

 

এই মামলায় বিচারিক আদালত ছাত্রলীগের আট কর্মীর ফাঁসির আদেশ দিলেও হাইকোর্ট রায় পাল্টে দুই জনকে খালাস এবং চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। আর রাজন তালুকদার ও রফিকুল ইসলাম শাকিলের মৃত্যুদণ্ড বহাল রাখে আদালত।

এই দুই জনের মধ্যে মধ্যে রফিকুল ইসলাম শাকিল ২০১২ সালের ৯ ডিসেম্বর বিশ্বজিৎকে হত্যার পর থেকেই গ্রেপ্তার হয়ে কারাগারে। কিন্তু পুলিশের অভিযানের আগেই পালিয়ে যান রাজন। তার বাড়ি সুনামগঞ্জের মনতলার কেশবপুরে।

গ্রেপ্তার পরোয়ানা তামিল করতে সুনামগঞ্জেও আদেশ পাঠানো হয়েছিল। কিন্তু তাকে সেখানেও পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। আর তার অবস্থান ভারতে শনাক্ত হওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনীটি আর কোনো চেষ্টাই করেনি।

নিয়মানুযায়ী বিদেশে পলাতক কোন আসামিদের গ্রেপ্তার করতে কাজ করে ইন্টারপোল। তাদের কাছে পলাতক আসামিদের ব্যাপারে তথ্য থাকে। তারাই বিভিন্ন দেশে পলাতক আসামিদের অবস্থান সম্পর্কে জানে এবং তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানি জারি করে। বিদেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে তাদেরকে ফিরিয়ে আনার চেষ্টা করে। তবে বিশ্বজিৎ দাসের খুনি রাজনকে ফিরিয়ে আনার ব্যাপারে তেমন কোন তৎপরতা দেখা যায়নি এই সংস্থাটির।