বৃহস্পতিবার, ১০ আগ ২০১৭ ১১:০৮ ঘণ্টা

মৌলভীবাজারে সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থীদের দৌড়ঝাঁপ

Share Button

মৌলভীবাজারে সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থীদের দৌড়ঝাঁপ

বিশেষ প্রতিনিধি,সিলেট রিপোর্ট: : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখেেদেশের বিভিন্ন এলাকার ন্যায়  মৌলভীবাজারেও চলছে নানা গুঞ্জন। কোন দল থেকে কে হচ্ছেন প্রার্থী এনিয়ে ও চলছে নানা জল্পনা কল্পনা।  জেলার চারটি সংসদীয় (২৩৫, ২৩৬, ২৩৭, ২৩৮) আসনেই প্রতিদ্বন্ধিতায় থাকবে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি। দলীয় ভাবে নিবার্চন হলেও প্রভাব থাকবে জোটগত । ২০ দলীয় জোট বনাম ১৪ দলীয় জোট।  ইতিমধ্যে মনোনয়ন পেতে শুরু হয়েছে দৌড়ঝাঁপ। অনকেই কেন্দ্রের সিনিয়র নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেনে। অনেকেই অকাল বন্যায় হাওর এলাকার দুর্গতদের মাঝে ত্রাণ বিতরনের মাধ্যমে নিজ নিজ এলাকায় দৃষ্টি আর্কষণের চেষ্টা করেছেন। তবে এবার মৌলভীবাজারে প্রধান দুই দলেই বেশি তরুণ নেতার আগমন ঘটেছে। তারা একাদশ জাতীয় নির্বাচনে প্রার্থী হতে তৎপরতা শুরু করেছেন। একান্ত কথা হয় মৌলভীবাজার জেলা আ’লীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার সুয়েব এর সাথে। তিনি নিজেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী উল্যেখ করে বলেন, আসন্ন জেলা আ’লীগের কাউন্সিলে আমি সাধারণ সম্পাদক পদপ্রার্থী একই সাথে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী। জন নেত্রী ও প্রধানমন্ত্রীর নির্দেশে তৃণমূল পর্যায়ে কাজ করছি।

মৌলভীবাজার-১ : জুড়ী বড়লেখা। আওয়ামীলীগ থেকে ক্ষমতাশীন দলের বর্তমান সাংসদ ও জাতীয় সংসদের হুইপ মো.শাহাব উদ্দিন। বিএনপি থেকে দলের নির্বাহী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী, জুড়ী উপজেলা বিএনপির সভাপতি নাসের উদ্দীন আহমেদ মিটু, যুবদলের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পদক শরিফুল হক সাজু, বিশিষ্ট সমাজসেবি ও ব্যবসায়ী জামায়াত নেতা মাওঃ আমিনুল ইসলাম।

মৌলভীবাজার-২ : কুলাউড়া। আওয়ামীলীগ থেকে ডাকসুর সাবেক ভিপি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদসদস্য সুলতান মোহাম্মদ মনসুর, বর্তমান আওয়ামীলীগের সাংসদ আব্দুল মতিন, জেলা আওয়ামীলীগের সদস্য আতাউর রহমান শামীম, সাবেক পুলিশের এ আই জি সৈয়দ বজলুল করিম, ডা: রুকন উদ্দিন আহমদ, আওয়ামীলীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, লন্ডন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক কামাল হাসান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেণু। বিএনপি থেকে দলের জেলা বিএনপির সহ সভাপতি আবেদ রাজা, সাবেক সাংসদ (সংস্কারপন্থী) এম এম শাহীন ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ কামরুজ্জামান জুবেদ। জাতীয় পার্টি (কাজী জাফর) থেকে নবাব আলী আব্বাস খান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয়  নেতা মাওঃ শাহ মাসুকুর রশীদ। তিনি জেলা ২০ দলীয় জোটের যুগ্মসদস্য সচিব ও জেলা জমিয়তের যুগ্মসম্পাদকের দায়িত্ব পালন করে বর্তমানে ইংল্যান্ডে আছেন। তিনি দলের নিবাহী সভাপতি ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী মুফতি ওয়াক্কাসের আর্শিবাদপুষ্ট হিসেবে ২০ দলীয় জোটের মনোনয়ন পেতে তদবির চালিয়ে যাচ্ছেন।

মৌলভীবাজার-৩ : সদর- রাজনগর। আওয়ামীলীগ থেকে বর্তমান সাংসদ সৈয়দা সায়রা মহসীন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, পৌর মেয়র ফজলুর রহমান, সাবেক বৃটিশ কাউন্সিলার এমএ রহিম(সিআইপি), জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল মালিক তরফদার সুয়েব, বিএনপি থেকে সাবেক সাংসদ এম নাসের রহমান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন। জেলা বিএনপির সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মহিদুর রহমান। জাতীয় পার্টি জেলা সভাপতি সৈয়দ শাহাব উদ্দিন আহমদ, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ নূরুল হক, খেলাফত মজলিসের জেলা সাধারণ সম্পাদক মাওঃ আহমদ বেলাল।তবে এখানে জমিয়তে উলামায়ে ইসলামের নেতা মাওলানা শরীফ খালেদ সাইফুল্লাহ’র ভোট ব্যাংক রয়েছে।তিনি বিগত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যানপদে বির্নাচন করে আলোড়ন সৃষ্টি করেন। দলীয় ফোরামের সিদ্ধান্ত হলে তিনিও নির্বাচনে অংশ নিতে আগ্রহি বলে জানাগেছে।

মৌলভীবাজার-৪ : কমলগঞ্জ-শ্রীমঙ্গল। আওয়ামীলীগ থেকে বর্তমান সাংসদ ও সাবেক চিফ হুইপ আব্দুস শহীদ, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক রফিকুর রহমান। বিএনপি থেকে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মুজিবুর রহমান। এখানে জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের বিশিষ্ট নেতা মাওলানা শেখ নুরে আলম হামিদী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলে একাদিক  সুত্রে জানাগেছে।

এই সংবাদটি 1,084 বার পড়া হয়েছে