সিলেটশুক্রবার , ১১ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সরকারের অবস্থা ‘নড়বড়ে’ দেখছেন মওদুদ

Ruhul Amin
আগস্ট ১১, ২০১৭ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের রায়ের পর সরকার বিচলিত হয়ে পড়েছে। তাদের অবস্থা এখন নড়বড়ে। সরকার নানা রকমের প্রতিক্রিয়া জানাচ্ছে। এ রায় তারা মেনে নিতে পারছে না এবং তারা জনগণের কাছেও যেতে পারছে না।’

 

শুক্রবার দুপুরে তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দলের সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। কবিরহাট পৌর বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জুর সভাপতিত্বে কবিরহাট উপজেলা ও পৌরসভা বিএনপি এই অনুষ্ঠানের আয়োজন করে।

বিচারক অপসারণ ক্ষমতা সংসদে ফিরিয়ে এনে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সংবিধানের ৯৬ অনুচ্ছেদ সংশোধন করে সরকার যা সংবিধানের ষোড়শ সংশোধনী নামে পরিচিতি পায়। এরপর একজন আইনজীবী এই সংশোধনীর বিরুদ্ধে রিট আবেদন করলে দীর্ঘ আইনি লড়াইয়ের পর গত ৩ জুলাই এই সংশোধনী অবৈধ ঘোষণা করে আপিল বিভাগ।

গত ১ আগস্ট আপিল বিভাগের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ হয়। এতে ষোড়শ সংশোধনী ছাড়াও শাসন বিভাগের নানা দিক নিয়ে তীর্যক মন্তব্য করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি বর্তমান সংসদকে অপরিপক্ক, অকার্যকর বলেও সমালোচনা করেন।

মওদুদ বলেন, ‘মহামান্য সুপ্রিম কোর্টের মহামান্য বিচারপতিরা কারো ওপর ঈর্ষান্বিত হয়ে অথবা আমাদের মুখের দিকে তাকিয়ে এ রায় দেননি। এ রায়ে গত নয় বছরে সরকারের শাসনের বিরুদ্ধে ১৬ কোটি মানুষের মনের দুঃখ-ব্যাথা-বেদনার বহিঃ প্রকাশ ঘটেছে। বিশেষ করে এ সরকারের শাসনের নালিশের কিছুটা প্রকাশ পেয়েছে।’

বিএনপির এই নেতা অভিযোগ করেন, আজকের এই অনুষ্ঠানটি কবিরহাটে হওয়ার কথা ছিল। কিন্ত সেখানে পুলিশি বাধা ও শাসক দলের বোমাবাজি ও হয়রানির কারণে তা করা যায়নি।’ তিনি জানান, দলীয় নেতাকর্মীরা সংঘর্ষ ও সংকট এড়াতে তার বাড়িতে এই অনুষ্ঠানের আয়োজন করেছেন। এ সময় তিনি সরকার গণতন্ত্রের আদলে ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাচ্ছে বলেও অভিযোগ করেন।