সিলেটসোমবার , ১৪ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নিউইয়র্কে আততায়ীর গুলিতে ইমাম হত্যার এক বছর, স্মরণ করলো এলাকাবাসী

Ruhul Amin
আগস্ট ১৪, ২০১৭ ২:২৭ অপরাহ্ণ
Link Copied!

 
 
রশীদ আহমদঃ  বাংলাদেশী অধ্যুষিত এলাকা নিউইয়র্কের কুইন্স ব্যুরোর  ওজন পার্ক আল ফুরকান মসজিদ এর সম্মানিত ইমাম মাওলানা আলা উদ্দীন আকুন্জি ও তাঁর সাথী কাজী মুহাম্মদ তারা মিয়া আততায়ীর গুলিতে নিহত হয়েছিলেন গেল বছরের ১৩ই আগস্ট ।এই মর্মান্তিক হত্যার এক বছর পূর্ণ হয়েছে গতকাল। তাই ওজনপার্কবাসী  শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমে স্মরণ করে তাদেরকে। গতকাল ১৩ই আগস্ট রবিবার বাদ জোহর ৭৯ স্ট্রিট এন্ড লিবার্টীর কর্নারে সম্বলিত ভাবে  জড়ো হয় সর্বস্তরের মুসল্লিরা। 
 
সম্মানিত ইমাম মরহুম আলা উদ্দীন আকন্জী ও তাঁর সাথী কাজী মুহাম্মদ তারা মিয়াকে মুসল্লীরা  মনেপ্রাণে স্মরণ করে ও তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে সবাই কান্না জড়িত কন্ঠে মোনাজাতে শরীক হন।মোনাজাত পুর্ব শান্তিপূর্ণ   প্রতিবাদ  সভায় কমিউনিটি এক্টিভিটস মুহাম্মদ ইকবাল আলীর পরিচালনায় বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন এর সভাপতি বদরুল খান,প্রাক্তন সভাপতি বদরুন নাহার খান মিতা,আল ফুরকান মসজিদের ইমাম আবদুল হালিম,বায়তুন নূর মসজিদ ওজনপার্কের ইমাম বেলাল হোসাইন,সাইফ আকুন্জি প্রমুখ।
 
  প্রতিবাদ সভায় বাংলা মিডিয়া ছাড়াও মূলধারার বেশ কিছু ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া এবং পুলিশ প্রিসেন্টের উর্ধতম কর্মকর্তারা সহ অনেক মুসল্লীরা  উপস্থিত ছিলেন। বক্তারা তাদের বক্তব্যে ঘাতক অস্কার মোরলেস এর উপযুক্ত শাস্তি দাবী করেন এবং কমিউনিটিতে এরকম কোন মর্মান্তিক দুর্ঘটনা ভবিষ্যতে যেন পুনরাবৃত্তি না ঘটে,সে জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।প্রতিবাদ সভার শেষ পর্যায়ে মরহুমদের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন মাওলানা আবদুল হালিম।
এদিকে গতকাল রবিবার  আল ফুরকান জামে মসজিদ এর পক্ষ থেকে ইমাম মরহুম মাওলানা আলাউদ্দিন আকুন্জী ও কাজী মুহাম্মদ তারা মিয়ার স্মরণে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।বাদ মাগরিব আল ফুরকান মসজিদ কমিটির সভাপতি বদরুল খান এর সভাপতিত্বে মসজিদের সানী মাওলানা রফিক উদ্দীন পরিচালনায় বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান,মাওলানা আবদুল হালিম,মাওলানা মোস্তাফা ও সাইফ আকুন্জী প্রমূখ।পরে সমবেত মুসল্লীদের নিয়ে  বিশ্ব শান্তি ও মরহুমদের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান।