সিলেটসোমবার , ১৪ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বন্যা কবলিত মানুষের পাশে দাড়ান : আল্লামা নূর হোছাইন কাসেমী

Ruhul Amin
আগস্ট ১৪, ২০১৭ ২:৫৪ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট:
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেন  “প্রবল বর্ষণ আর ভারত থেকে নেমে আসা ঢলে  যমুনা, তিস্তা, সুরমা, কুশিয়ারাসহ ১৪টি নদীর ২১টি স্থানে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। বর্তমানে দেশের একটি বৃহৎ অঞ্চল বন্যা কবলিত হয়ে পড়েছে। পানিবন্ধী মানুষগুলো চরম  দুর্ভোগের মধ্যে জীবন যাপন করছে। সরকারী বেসরকারী পর্যাপ্ত ত্রান তৎপরতার প্রয়োজন রয়েছে। সরকার এবং বিত্তবানদেরকে বানভাসী মানুষের পাশে দাড়নো প্রয়োজন।

তিনি জমিয়তের সকল নেতা কর্মীসহ দেশবাসীকে বন্যাকবলিত মানুষের পাশে দাড়ানোর জন্য আহবান জানিয়েছেন। আল্লামা কাসেমী গতকাল এক বিবৃতিতে এ আহবান জানিয়ে বলেন বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকারের পূর্বপ্রস্তুতি চরম উপেক্ষিত। তিনি বলেন উত্তর- পূর্ব ভারতে অতি বর্ষন জনিত উজানের ঢল-বানের চাপ ভাটিতে বাংলাদেশের দিকে ভয়াবহ মাত্রায় গড়াবে, তা পরিস্থিতি দৃষ্টে একপ্রকার নিশ্চিত থাকা সত্তেও দেশে বন্যা পরিস্তিতি মোকাবেলায় সর্তকতা ও প্রস্তুতির অভাব অত্যান্ত প্রকট ভাবে পরিলক্ষিত হচ্ছে।

 সরকারকে এব্যাপারে আরো সতর্ক ও যতœবান হতে হবে। অন্যতায় এর প্রভাব ভয়াবহ রুপ ধারন করবে । এবং দেেশর অর্থনীতিতে মারাত্মক বিরুপ প্রভাব পড়বে।