সিলেটসোমবার , ১৪ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট অনলাইন প্রেসক্লাবে বঙ্গবন্ধুকে স্মরণ করে কাঁদলেন কামরান

Ruhul Amin
আগস্ট ১৪, ২০১৭ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

 সিলেট রিপোর্ট:  বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর সভাপতি, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, ১৫ই আগষ্ট মানব সভ্যতার ইতিহাসের এক কলংকিত দিন। এই দেশ আমাদেরকে কেউ ভিক্ষা দেয়নি, আমরা রক্ত দিয়ে অর্জন করেছি। যার জন্য এই দেশ স্বাধীন হয়েছে, আমরা সেই পিতাকেই হত্যা করে ফেলেছি, আমরা হতভাগা জাতি। জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন জননেত্রী শেখ হাসিনা আজ তা বাস্তবায়ন করছেন। তাই সকলকে ঐক্যবদ্ধভাবে জাতির পিতার স্বপ্নপূরনে কাজ করতে হবে।
সোমবার (১৪ আগষ্ট) সন্ধ্যা ৭টায় সিলেট অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট অনলাইন প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মুহিত চৌধুরী।
সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সাইফুর তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহযোগী সদস্য ফাহাদ মারুফ। সভায় বক্তব্য রাখেন, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, কোষাধক্ষ্য মেহেদী কাবুল, সাধারণ সদস্য তাওহিদুল ইসলাম, মবরুর আহমদ সাজু, তাওহীদ হোসেন রাসেল, সহযোগী সদস্য আলতাফুর রহমান আনছার। আলোচনা শেষে মোনাজাত পরিচালনা করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য ও সিলেট রিপোর্ট সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী। অনুষ্ঠানে ন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক তোফায়েল আহমদ, ক্লাবের সাধারণ সদস্য খছরুজ্জামান পারভেজ, মাসুদ আহমদ রনি, শহিদুর রহমান জুয়েল, সেলিম আহমদ, এম এ ওয়াহিদ চৌধুরী, সহযোগী সদস্য- শ্রী আশীষ দে, সাংবাদিক রথীন্দ্র লাল দাস,যীশু আচার্য্য, সিলেট রিপোর্ট এর স্টাফ রিপোর্টার সৈয়দ উবায়দুর রহমান, কামরুল ইসলাম মাহি, মাহফুজুর রহমান, ইমরান আহমদ ইমন, মিফতাহ উদ্দিন, আসাদ চৌধুরী, ইমরান ইমন, ফখরুল ইসলাম সোহাগ, সৈয়দ রাসেল আহমদ, আব্দুল আলীম, সমাজকর্মী মুসলিম আলী, জমসের আলী প্রমূখ। বঙ্গবন্ধুর স্মৃতি চারণ করে র্দীঘ বক্তায় কাঁদলেন কাদাঁলেন সাবেক মেয়র বদর উদ্দিন কামরান। তিনি বলেন, জুন মাসে জাতির জনকের সাথে ছবি উঠিয়ে ছিলাম, আর আগষ্টেই তিনি শাহাদাত বরণ করলেন। তার সাথে তোলা আমাদের ছবি গুলো আর সংগ্রহ করতে পারিনি। এসময় অতীত স্মৃতি চারণ করে অশ্রুসিক্ত হন কামরান। আগষ্টকে তাঁর জন্য দু:খের মাস উল্লেখ করে বলেন, আমাকে হত্যার জন্য এই আগষ্টেই চেষ্টা করা হয়েছে। কিন্তু মহান আল্লাহর অপার ইচ্ছায় ভাগ্যগুনে বেচেঁ যাই।
সভাপতির বক্তব্যে মুহিত চৌধুরী বলেন, যারা বঙ্গবন্ধুকে অস্বীকার করে স্বাধীন সার্বভৌম এই দেশে তাদের বসবাস করার কোন অধিকার নেই। তাই বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশের উন্নয়নে সবাইকে একযুগে কাজ করতে হবে। মুহিত চৌধুরী ১৯৯৪ সালে লিখা তাঁর নিজের একটি কবিতা আবৃতি করে বলেন- ‘বঙ্গবন্ধু একজন কবি ছিলেন এবং আর তাঁর কবিতার ছিল বাংলাদেশ’।