সিলেটমঙ্গলবার , ১৫ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সেখানে নগ্ন মূর্তি শোভা পাচ্ছে যেখানে সন্তানকে স্তন্যদানে বাধা কেনো ?

Ruhul Amin
আগস্ট ১৫, ২০১৭ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

 অনলাইন ডেস্ক :

সন্তানকে প্রকাশ্যে স্তন্যদান করলেই তীব্র সমালোচনার মুখে পড়তে হচ্ছে নারীদের। তা তিনি কিরঘিজস্তানের প্রেসিডেন্ট আলমাজবেক আতামবায়েভের মেয়ে হোন কিংবা বলিউডের জনপ্রিয় অভিনেত্রী, ছাড় পাচ্ছেন না কেউই।

এবার লন্ডনে সন্তানকে স্তন্যদান করতে গিয়ে হেনস্তার শিকার হলেন এক নারী।

লন্ডনের ভিক্টোরিয়া অ্যান্ড অ্যালবার্ট জাদুঘরে সন্তানকে নিয়ে হাজির হয়েছিলেন সেই নারী। সেখানেই শিশুকে স্তন্যদান করতে যান তিনি। আর তখনই তাকে বাধা দেওয়া হয়। তখন জাদুঘর কর্তৃপক্ষের তরফে বলা হয়, প্রকাশ্যে স্তন্যদান করানো যাবে না। গোটা ঘটনা মুখ বন্ধ করে মেনে নিতে চাননি তিনি। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সরব হন তিনি।  

টুইটারে তিনি জাদুঘরের দ্বিচারিতার কথা তুলে ধরে জানান, সেখানে শোভা পাচ্ছে একের পর এক নগ্ন মূর্তি। যেখানে নারীর স্তন অত্যন্ত স্পষ্টভাবে ফুটে উঠেছে। অথচ কোনও নারী সন্তানকে স্তন্যদান করলেই বাধা দেয় কর্তৃপক্ষ। এমন অদ্ভুত যুক্তি কোনওভাবেই মেনে নেওয়া যায় না।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে তিনি বলেন, “যতটা সম্ভব পোশাকে শরীর ঢেকেই সন্তানকে স্তন্যদান করার চেষ্টা করছিলাম। কিন্তু মাত্র এক বছরের শিশু তো ছটফট করবেই। ওকে সামলানো তো মুখের কথা নয়। আর তখনই পোশাক সামান্য সরে যায়। জাদুঘরের কর্মীরা খারাপ ব্যবহার করেননি ঠিকই, কিন্তু সঙ্গে সঙ্গে আমায় স্তন ঢেকে ফেলতে বলেন। বেশ লজ্জাজনক পরিস্থিতিতে পড়ে যাই। ”