সোমবার, ২১ আগ ২০১৭ ০৩:০৮ ঘণ্টা

চিকিৎসা শেষে দেশে ফিরলেন সাংবাদিক কাউসার

Share Button

চিকিৎসা শেষে দেশে ফিরলেন সাংবাদিক কাউসার

সিলেট রিপোর্ট: ভারতের উত্তর প্রদেশের নইডাস্থ বিশেষায়িত জেপি হাসপাতালে লিভার ও কিডনী ট্রান্সপ্ল্যান্ট শেষে দীর্ঘ সাড়ে চারমাস পর দেশে ফিরলেন সিলেট প্রেসক্লাবের কার্য-নির্বাহী কমিটির সদস্য ও দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী।

রোববার দুপুরে তামাবিল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন তিনি। এসময় সীমান্ত চেকপোস্টে তাদের স্বাগত জানান- দৈনিক সিলেটের ডাকের গোয়াইনঘাট প্রতিনিধি মনজুর আহমদ, কানাইঘাট প্রতিনিধি মো: আলাউদ্দিন, দৈনিক যুগভেরীর কানাইঘাট প্রতিনিধি সুজন চন্দ্র অনুপ।

দেশে ফেরার সময় কাওসার চৌধুরীকে তার চিকিৎসকরা বেশী মানুষের সংস্পর্শে না যাওয়ার পরামর্শ প্রদান করেন এ কারণে তিনি তার শুভাকাংখীদের এ জিনিস মেনে চলার আহবান জানান।

গত ১৯ এপ্রিল চিকিৎসার উদ্দেশ্যে ভারত যান সাংবাদিক কাউসার চৌধুরী। সুস্থতা কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন। তিনি সিলেটবাসীসহ সকল শুভাকাংখীদের নিকট কৃতজ্ঞ।

লিভার ট্রান্সপ্ল্যান্ট বিভাগের সিনিয়র কনসালটেন্ট প্রখাত সার্জন ডাঃ আভিদিপ চৌধুরী ও কিডনী ট্রান্সপ্ল্যান্ট বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ বিজয় কুমার সিনহা ও সিনিয়র সার্জন অমিত কে ডেবরার নেতৃত্বে অস্ত্রপচার হয়। একই সাথে তার দেহে লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট করা হয়। তার সহধর্মীনির ছোটভাই লিভার ও ফুফাতো ভাই কিডনী দিয়েছেন। তার সার্বক্ষনিক পরিচর্যায় পাশে রয়েছেন স্ত্রী শিক্ষিকা সায়েরা বেগম। বর্তমানে তিনি সুস্থ হয়ে উঠেছেন।

জেপি হসপিটালের সিইও এবং কার্ডিয়াক সার্জন মেজর জেনারেল (অবঃ) মনোজ লুদরা, লিভার ট্রান্সপ্ল্যান্ট বিভাগের প্রধান ডাঃ আভিদিপ চৌধুরী, ইন্টারন্যাশনাল মার্কেটিং এর ডিজিএম রেনু তার চিকিৎসার সার্বক্ষনিক পর্যবেক্ষনে ছিলেন।

চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক কাউসার চৌধুরীকে দেখতে যান দিল্লীস্হ বাংলাদেশ হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীসহ আরও অনেকে। বাংলাদেশ থেকে দেখতে যান বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট মহানগরের দপ্তর সম্পাদক এপিপি এডভোকেট শামসুল ইসলাম ও সাংবাদিক তাজ উদ্দিন।

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে