সিলেটমঙ্গলবার , ২২ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রেমে বাধ সাধার কারণেই খুন হন ইমাম আব্দুর রহমান!

Ruhul Amin
আগস্ট ২২, ২০১৭ ১:১৯ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ রিপোর্ট ।। প্রেমে বাধ সাধার কারণেই খুন হন ওসমানীনগরের আন্দাইড়কোনা জামে মসজিদের ইমাম আব্দুর রহমান। হত্যাকারীরা প্রথমে ফেসবুকে ভুয়া আইডি খুলে তার বিরুদ্ধে প্রচারণা চালায়। এক পর্যায়ে রাতের আঁধারে হত্যা করা হয়। আলোচিত এই হত্যাকা-ের তদন্তে এমন তথ্য পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ইতিমধ্যে তারা হত্যার রহস্যও (ক্লু) উদঘাটন করতে সক্ষম হয়েছে।

এরই মধ্যে এ হত্যাকান্ডের মূল আসামী রিপন আহমদকে (২৩) কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের কাছে সে এ হত্যাকান্ডে নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। এ বিষয়ে আরো জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তাকে ৫ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করা হয়েছে। তবে, রিমান্ডের শুনানী এখনো অনুষ্ঠিত হয়নি।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই’র ইন্সপেক্টর মো: ইমরান জানান, ইমাম রহমান আন্দাইড়কোনা জামে মসজিদে যোগ দেয়ার আগে বাগলপুর জামে মসজিদে চাকুরি করতেন। ওই মসজিদের পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা আটক রিপন।

ধনাঢ্য পরিবারের সন্তান রিপনের সাথে ওই গ্রামের কলেজ পড়–য়া একটি মেয়ের স¤পর্ক ছিল। মেয়েটির পরিবারের সাথে ইমামের যোগাযোগ ছিল। রিপনের সাথে মেয়েটির সম্পর্কের বিষয়টি টের পেয়ে তিনি তা তার পরিবারকে অবহিত করেন। এতে রিপন ইমামের ওপর ক্ষিপ্ত হয়ে উঠে। প্রথমে ফেসবুকে ভুয়া আইডি খুলে সে ইমামের বিরুদ্ধে প্রচারণা চালায়।

এক পর্যায়ে রিপন এবং তার সহযোগীরা মিলে রাতের আঁধারে ইমামকে হত্যা করে বলে তদন্তে উঠে এসেছে। ইন্সপেক্টর ইমরান জানান, রিপনই এ হত্যাকান্ডের মূল হোতা-এ ব্যাপারে তারা মোটামুটি নিশ্চিত। আরো তথ্য উদঘাটনের জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে জানান এ পুলিশ কর্মকর্তা। তিনি জানান, এ হত্যাকান্ডের ঘটনায় আটক জাহাঙ্গীর ও জাকির হোসেন বর্তমানে জামিনে রয়েছে।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে ওসমানীনগরের দক্ষিণ মোবারকপুর (আন্দাইড়কোনা) জামে মসজিদের ইমাম আব্দুর রহমান নৃশংসভাবে খুন হন। তাকে খুনের পর দুর্বৃত্তরা তার হাত-পা বেঁধে তাকে মসজিদে তার কক্ষে ফেলে যায়। নিহত ইমাম সিলেটের মোগলাবাজার থানার সোনাপুর গ্রামের আব্দুল বারির পুত্র। এ ঘটনায় তার বাবা বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেন। প্রথমে ওসমানীনগর থানা পুলিশ মামলাটি তদন্ত করে। আদালতের নির্দেশে সম্প্রতি মামলাটি পিবিআই’র কাছে স্থানান্তর করা হয়। এরপর মামলার তদন্তে গতি আসে।

হত্যাকান্ডের পর প্রতিবাদের বিক্ষোভ করেন সিলেটের আলেম সমাজ। স্থানীয় এলাকার পাশাপাশি নগরীতেও মাদানী কাফেলা বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসব সভায় ইমাম হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে বলা হয়, অন্যথায় এ নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। একইভাবে হত্যাকারীদের শাস্তির দাবিতে জাতীয় ইমাম সমিতিও বিবৃতি দেয়।