সিলেটবৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট-৪ আসনে জমিয়তের প্রার্থী বাছাই সম্পন্ন

Ruhul Amin
আগস্ট ২৪, ২০১৭ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট: কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট-৪ (গোয়াইনঘাট-জৈন্তা-কাম্পানীগঞ্জ) আসনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর প্রার্থী বাছাই উপলক্ষে ৩ উপজেলার দায়িত্বশীলদের নিয়ে মতবিনিময় সভা ( ২৩ আগস্ট) বুধবার বেলা ২টায় গোয়াইনঘাট উপজেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।
গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল আজিজ এর সভাপতিত্বে, যুগ্ম সম্পাদক মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, জৈন্তাপুর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা কবির আহমদ ও নিজাম উদ্দিনের যৌথ পরিচালনায় প্রার্থী বাছাই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা মুশাহিদ আলী দয়ামিরী। তিনি বলেন, ৩ উপজেলার দায়িত্বশীলগণের মতামতের ভিত্তিতে প্রার্থী বাছাই সম্পন্ন হবে। আপনাদের পছন্দকৃত ব্যক্তিকে দল থেকে নমিনেশন দেয়া হবে। প্রধান অতিথির বক্তব্যের পরে ৩টি উপজেলার ১৯ জন দায়িত্বশীল বক্তব্য রাখেন। তন্মধ্যে সবোর্চ্চ  মতামতের ভিত্তিতে  সিলেট জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমানকে দলীয় প্রার্থী হিসেবে নাম চূড়ান্ত  করা হয়।

পরে প্রধান অতিথি দায়িত্বশীলদের ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের প্রস্তাবিত নাম দু’টি জেলা বৈঠকে আলোচনার পর কেন্দ্রে প্রেরণ করা হবে। কেন্দ্র যাকে মনোনীত করবে তার পক্ষেই আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। মাওলানা মুশাহিদ আলী আরো বলেন, ১৯৯৬ সালে সিলেট-৪ আসনে আমাদের দলীয় প্রার্থী মাওলানা নূরুল ইসলাম প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন। ২০০১ সালে এডভোকেট মোহাম্মদ আলী আমাদের দলীয় প্রতীক খেজুর গাছ নিয়ে দ্বিতীয় স্থান লাভ করেন। সর্বশেষ ২০০৭ সালের নির্বাচনে আমাদের দলের প্রার্থী মাওলানা আতাউর রহমান নমিনেশন জমা দেন। কিন্তু সাবেক অর্থমন্ত্রী মরহুম এম. সাইফুর রহমানের অনুরোধে নমিনেশন প্রত্যাহার করা হয়। সে সময় তিনি কথা দিয়েছিলেন আগামী নির্বাচনে জোট থেকে মাওলানা আতাউর রহমানকে নমিনেশন প্রদান করা হবে। দিলদার হোসেন সেলিমকে সমর্থন দিয়ে জমিয়ত নেতৃবৃন্দ কাজ করেন। মরহুম এম. সাইফুর রহমানের কথা মোতাবেক সিলেট-৪ আসনে আগামী নির্বাচনে ২০ দল থেকে জমিয়তকে ছাড় দিতে হবে। না দিলে বিকল্প চিন্তা করা হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা জমিয়তের নির্বাহী সভাপতি মাওলানা নূরুল ইসলাম, হাফিজ তাজুল ইসলাম, মাওলানা ফরিদ উদ্দিন কয়েছ, মাওলানা আব্দুর রহমান কাসেমী, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মতিন, মুফতী খন্দকার হারুনুর রশীদ, জৈন্তাপুর উপজেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা ওলিউর রহমান, মাওলানা রফিক আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহ সভাপতি মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা ফখর উদ্দিন, হাফিজ মাসউদ আজহার, সোহেল আহমদ, মাওলানা আব্দুল কুদ্দুস, রুহুল আমীন, জাকারিয়া সালমান, জাবির হোসেন প্রমুখ। অনুষ্ঠানে প্রায় দু’শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।