সিলেটবৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দেশ ও জাতীর স্বার্থ রক্ষায় উলামায়ে কেরামকে এগিয়ে আসতে হবে: উবায়দুল্লাহ ফারুক

Ruhul Amin
আগস্ট ২৪, ২০১৭ ১০:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক ও জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকার শায়খুল হাদিস আল্লামা উবায়দুল্লাহ ফারুক বলেছেন“ দেশের রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক ও অর্থনৈতিক অবস্থা বর্তমানে মারাত্মক বিপর্যস্থ । দেশের মানুষ সঠিক নেতৃত্বের অভাবে শান্তি ও মুক্তির জীবন থেকে বঞ্চিত। দেশের ভয়াবহ বন্যার কারনে জনজীবন আজ দূর্বিসহ হয়ে উঠেছে। বানভাসী মানুষের পাশে দাড়াঁনোর আজ যেন কোন অভিবাবক নেই। এ অসহায় দেশবাসীকে শান্তির নীঢ়ে ফিরিয়ে আনতে হলে আলেম ত্বাকওয়াবান নেতৃত্বের কোন বিকল্পনেই। সুতরাং আলেমদেরকে দেশ ও জাতির স্বার্থ রক্ষা এগিয়ে আসতে হবে।

আল্লামা ফারুক আরো বলেন“ দেশে মুর্তির সংস্কৃতি চালু হয়েছে যার কারনে আল্লাহর আজাব গজব ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে, এ অপসংস্কৃতির বিরুদ্ধে আপমর মুসলিম জনতাকে ময়দানে আন্দোলনে জাপিয়ে পড়তে হবে। শিক্ষা পাঠ্যক্রমে হিন্দুয়ানি সিলেবাস আবার অর্ন্তভূক্ত করা হলে তার পরিনতি ভয়াবহ হবে উল্লেখ করে আল্লামা উবায়দুল্লাহ ফারুক বলেন এ দেশ মুসলমানদের দেশ এ দেশের কোমলমতি শিশু থেকে শুরু করে সকল ছাত্ররা ইসলামী তাহযিব তামাদ্দুন শিখবে। তাদেরকে ভিনজাতি সাংস্কৃতি শিক্ষা দেওয়া  এ দেশের ধর্ম প্রান মানুষ মেনে নেবেনা।

গতকাল  ২৩আগষ্ট বৃহস্পতিবার  বিকালে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার উদ্দোগে কিশোরগঞ্জ জেলা সদরে আয়োজিত উলামা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা উবায়দুল্লাহ ফারুক উপরুক্ত কথাগুলো বলেন। কিশোরগঞ্জ জেলা জমিয়তের সভাপতি ও কেন্দ্রীয় যু‏গ্ম মহাসচিব মাওলানা মোহাম্মদ উল্লাহ জামীর সভাপতিত্বে অনুষ্ঠিত উলামা সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলার সহসভাপতি মাওলানা আব্দুল্লাহ হাছান,মাওলানা ইলিয়াস আমিনী, জেলা সেক্রেটারী মাওলানা শফিকুর রহমান প্রমুখ।