সিলেটসোমবার , ১১ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট জেলা আইনজীবী সমিতির তলবী সভা অনুষ্ঠিত

Ruhul Amin
সেপ্টেম্বর ১১, ২০১৭ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য মো. আজরফ মিয়া তালুকদার এডভোকেটসহ ১৩২ জন বিজ্ঞ সদস্যের তলবের প্রেক্ষিতে সোমবার সিলেট জেলা আইনজীবী সমিতির ২ নম্বর বার হলে বেলা ২টায় এক তলবী সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠির বিরুদ্ধে মিয়ানমার সরকারের সামরিক অভিযান, নির্বিচার হত্যাকান্ড ও ঘরবাড়ি জ¦ালিয়ে দেওয়ার কারণে লাখ লাখ মানুষ এখন বাংলাদেশে শরণার্থী হিসাবে আশ্রয় নিয়েছে। বাংলাদেশ সরকার তাহাদেরকে আশ্রয় দানের জন্য উক্ত সভা থেকে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানানো হয়। রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশকে উদ্যোগী হয়ে এ বিষয়ে মিয়ানমারের সঙ্গে দ্বিপাকিক্ষ আলোচনা করার জোর দাবী জানানো হয় এবং রোহিঙ্গা মুসলমানদের রক্ষার জন্য জাতিসংঘ, ইইউ, ওআইসি ও আসিয়ানভূক্ত সংস্থা সমূহের হস্তক্ষেপ কামনা করা হয়। মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা, গণদর্শনসহ বর্বর নির্যাতনের প্রতিবাদে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে আগামী বুধবার বেলা পৌনে ২টায় কোর্ট প্রাঙ্গণস্থ প্রধান রাস্তায় মানববন্ধন এবং সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদানেরও সিদ্ধান্ত গৃহীত হয়। 

সমিতির সভাপতি মোহাম্মদ লালা এডভোকেট এর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক দিলোয়ার হোসেন দিলু এডভোকেট ও মোহাম্মদ আকমল খান এডভোকেট এর পরিচালনা উক্ত তলবী সাধারণ সভার শুরুতেই তলবী দরখাস্ত উপস্থাপন করেন মো. আজরফ মিয়া তালুকদার এডভোকেট।

সভায় বক্তব্য রাখেন- সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ এডভোকেট, সমিতির সাবেক সভাপতি এ.কে.এম. শমিউল আলম এডভোকেট, সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার আহমদ চৌধুরী আবদাল এডভোকেট, সিনিয়র সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান চৌধুরী এডভোকেট, মিনহাজ উদ্দিন খান এডভোকেট, মর্তুজা আহমদ চৌধুরী এডভোকেট, মো. আব্দুল কুদ্দুছ এডভোকেট, আলীম উদ্দিন এডভোকেট, সাবেক সহ সভাপতি এ.কে.এম. ফখরুল ইসলাম এডভোকেট, সাবেক যুগ্ম সম্পাদক ফজলুল হক সেলিম এডভোকেট, সাবেক যুগ্ম সম্পাদক গোলাম রাজ্জাক চৌধুরী জুবের এডভোকেট, সাবেক যুগ্ম সম্পাদক  মহসীন আহমদ দুলাল এডভোকেট, আরোও বক্তব্য রাখেন সর্বজনাব বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, ফারুক আহমদ এডভোকেট, কবির আহমদ বাবর এডভোকেট, ফজলুল হক এডভোকেট, ঝরণা বেগম এডভোকেট, মো. বাবুল বেগ এডভোকেট, মো. দেলোয়ার হোসেন সামীম এডভোকেট, মসহুদ আহমদ চৌধুরী মহসীন এবং শাহেদ আহমদ এডভোকেট প্রমুখ।