সিলেটশনিবার , ১৬ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দারুল আজহার মাদরাসার বৃত্তি ও পাগড়ি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

Ruhul Amin
সেপ্টেম্বর ১৬, ২০১৭ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের মহাপরিচালক, দেশের প্রখ্যাত অালেম, অধ্যাপক মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী বলেন, শিক্ষাই মনুষত্বের শক্তি। কুরআনের প্রথম বাণী হচ্ছে ‘পড়’। যুগের সাথে তাল মিলিয়ে আমাদের পাঠ্যসূচিকে আধুনিকায়ন করতে হবে। কোরআন হাদিসের পাশাপাশি ইংরেজি ও গণিত বিষয়ে আমাদের ছেলে-মেয়েকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে কার্যকরী ভূমিকা গ্রহণ করতে হবে। শিক্ষা, সংস্কৃতি ও ইবাদত-বন্দেগীর জন্য ইহ ও পরকালীন চিন্তাকে সামনে রেখে জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্ব অর্জনে সকল উপকরণ দারুল আজহারের সিলেবাসে রয়েছে। চিঠির যুগ, টেলিগ্রাফের যুগ পাড়ি দিয়ে এখন আমরা বাস করছি ডিজিটাল যুগে। যুগের চাহিদা পূরণে বিশ^কে চ্যালেঞ্জ করার মতো আমাদের প্রতিটি সন্তানকে আইসিটি বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে।
তিনি ১৬ সেপ্টেম্বর শনিবার দুপুরে সিলেট নগরীর মেন্দিবাগস্থ হোটেল গার্ডেন ইন-এ দারুল আজহার মডেল মাদরাসার ইবতেদায়ী-জেডিসি ট্যালেন্টপুল বৃত্তি বিজয়ী ও হিফজুল কুরআন সমাপনকারীদের বৃত্তি ও পাগড়ী প্রদান এবং ডিজিটাল কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা মুহাম্মদ মনজুরে মাওলার সভাপতিত্বে ও ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা জাকারিয়া আল হাসান, মুফতী মিনহাজ উদ্দিন মিলাদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দারুল আজহার ফাউন্ডেশনের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকার। বিশেষ অতিথির বক্তব্য প্রধান করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ মুজিবুর রহমান, জামেয়া নূরিয়া ইসলামিয়া ভার্থখলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মজদুদ্দিন আহমদ, খাজাঞ্চিবাড়ী ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল কর্নেল অব. নজরুল ইসলাম, দারুল আজহার সিলেট ক্যাম্পাসের ম্যানেজিং কমিটির সভাপতি মাওলানা ইমদাদুর রহমান চৌধুরী, মাওলানা মাহবুব সিরাজী, মাওলানা শাহাব উদ্দিন খন্দকার, মাওলানা ইমদাদ উল্লাহ খান, মুফতী ইয়াসিন জাফরী, মাওলানা জুনাইদ কিয়ামপুরী, কবি মুছা আল হাফিজ, মাওলানা তাজুল ইসলাম ফাহিম, আব্দুল হাদী চৌধুরী। অনুষ্ঠানে আল আজহার সাময়িকী ও পুষ্পকথা ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়। বিভিন্ন ধাপে মাদরাসার শিক্ষার্থীরা ইসলামী সংগীত পরিবেশন করে।
ক্ষুদে কারী মুজাহিদুল ইসলামের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্যে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা রওনক আহমদ, অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুল হান্নান, মাদরাসার শিক্ষক নাজিফুল হক, ফজলুর রহমান, লুৎফুর রহমান নোমান, শামসুজ্জামান রিপন, হোসাইন আহমদ, হাফেজ শাহিদ হাতিমী, হাফেজ খালেদ আহমদ, হাফেজ জুনায়েদ আহমদ, ইর্শাদ খান আল হাবিব, উবায়দুল্লাহ দরবস্তী, মাওলানা মুরাদ আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে দারুল আজহার মাদরাসার হিফজ বিভাগ থেকে হিফজ সম্পন্নকারী ৭ জন হাফিজকে পাগড়ী ও সম্মাননা প্রদান করা হয়। ইবতেদায়ী (পিএসসি) বৃত্তি লাভকারী ও জেডিসি বৃত্তিপ্রাপ্ত ট্যালেন্টপুল বিজয়ী ২০ জন শিক্ষার্থীকে নগদ অর্থ সহ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। শিক্ষার্থীদের মধ্যে আরবী ভাষায় খুবাই আহমদ ও ইংরেজী ভাষায় সানজিদা তাহসিন বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানকে তাক লাগিয়ে দেয়। অনুষ্ঠানে যারা উপস্থিত হয়েছেন, তাদের সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা রইলো।