সিলেটশনিবার , ১৬ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

উত্তর আমেরিকা বাংলাদেশী বুড্ডিষ্ট ফেডারেশনের প্রতিবাদ

Ruhul Amin
সেপ্টেম্বর ১৬, ২০১৭ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজগত ২৫শে আগস্ট বার্মিজ (মায়ানমার) নিরাপত্তা চৌকিতে হামলা এবং এর প্রতিক্রিয়ায় আরাকান রাজ্যে লাগামহীন প্রাণঘাতী জাতিগত সহিংসতার নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন উত্তর আমেরিকা বাংলাদেশী বুড্ডিষ্ট ফেডারেশনের নেতৃবৃন্দ। এক যুক্ত বিবৃতিতে ফেডারেশনের সভাপতি সমীরণ বড়ুয়া এবং সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া বলেন, মায়ানমারের আরাকান রাজ্যে চলমান সংকট নিয়ে প্রবাসী বাংলাদেশী বৌদ্ধ জনগণ গভীরভাবে উদ্বিগ্ন।

বিবৃতিতে বলা হয়, মায়ানমার সেনাবাহিনীর অত্যাচারে অন্তত তিন লাখ মানুষ তাঁদের ঘরবাড়ি ছেড়ে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নিয়েছে। যাদের অধিকাংশই হচ্ছে, নারী, শিশু এবং বৃদ্ধ। রোহিঙ্গাদের বাড়ি ঘর পুড়িয়ে দেওয়া এবং নিরীহ জনগণকে নির্বিচারে হত্যা করা অত্যন্ত অমানবিক এবং বর্বরোচিত কাজ। মায়ানমার সরকারের এ ধরণের অমানবিক কাজ বুদ্ধের অহিংস নীতির সম্পূর্ণ পরিপন্থী। যা বিবেকবান কোন মানুষ কোনো ভাবেই মেনে নিতে পারে না।

বিবৃতিতে বলা হয়, মায়ানমারের চলমান সংকটকে কোনোভাবেই বৌদ্ধ ও মুসলমানদের মধ্যকার ধর্মীয় দ্বন্দ্ব বলা যাবে না। বরং এটি হচ্ছে একটি রাজনৈতিক ইস্যু। রোহিঙ্গাদের ওপর যারা এই বর্বর হত্যাকাণ্ড ও নির্যাতন চালাচ্ছে তারা হচ্ছে মায়ানমারের সরকার এবং মায়ানমার সেনাবাহিনী। নেতৃবৃন্দ বাস্তুচ্যুত রোহিঙ্গাদের উপর সহিংসতা বন্ধ করে তাদের পুনর্বাসন করার জন্য মায়ানমার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।