সিলেটশনিবার , ১৬ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথে প্রবাসীর বাড়ীতে ১৪৪ ধারা, কলেজ ছাত্রীকে প্রাণে নাশের হুমকী

Ruhul Amin
সেপ্টেম্বর ১৬, ২০১৭ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসী পিতার সম্পদ নিয়ে ভাইবোনের মধ্যে বিরোধ দেখা দিয়েছে।ফলে ঐবাড়ীতে ১৪৪ ধারা জারি করেছে আদালত। এক পক্ষে রয়েছেন যুক্তরাজ্য প্রবাসী হাজী কলমদর আলী আর অন্য পক্ষে রয়েছেন সৎ বোন শাহানারা বেগম।গত ১২সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় বিশ্বনাথ থানার এসআই রফিকুল ইসলাম আদালতের দেওয়া ১৪৪ ধারার ওই আদেশ কপি (নোটিশ) দু’পক্ষকে প্রদান করেন।এর আগে ১১ সেপ্টেম্বর শাহানারা বেগম সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারী কার্য্যবিধির ১৪৪ ধারা জারির জন্যে মামলা দায়ের করেন, (বিবিধ মামলা নং ৩৮/১৭)। শাহানারার আবেদনের প্রেক্ষিতে আদালত বিশ্বনাথের দৌলতপুর ইউনিয়নের কাজির গাঁওয়ের প্রবাসীর ওই বাড়িতে ১৪৪ ধারা জারি করা হয়। আগামি ১১ অক্টোবর উভয় পক্ষকে নিয়ে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলার শুনানির তারিখ ধার্য্য করা হয়েছে বলে থানার এসআই রফিকুল ইসলাম জানিয়েছেন।

এজাহার সূত্রে জানা গেছে, প্রবাসী ওয়াব উল্লা দুই স্ত্রী ও ৫ ছেলে ও ৩ কন্যা সন্তান রেখে ২০১০ সালের ৭ নভেম্বর দেশে অবস্থানকালে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর সম্পদ ভাগভাটোয়ারা না করে সৎভাই প্রবাসী হাজী কলমদর আলী নিজের নামে সম্পদ নেওয়ার চেষ্টা করে যাচ্ছেন। শাহানারা, তার মা আলেয়া বিবি, তার আপন ছোটভাই ইউছুফ আলীকে অংশ না দিয়ে কলমদর আলী তার আপন বোন সমতেরাকে দিয়ে বিশ্বনাথ ভূমি অফিসে নামজারীর জন্যে আবেদন করান। বিষয়টি জেনে শাহানারা বেগম ওই নামজারির মামলায় ভূমি কর্মকর্তার নিকট গিয়ে আপত্তি জানান। তার ওই আপত্তির প্রক্ষিতে ২৩০৩/২০১৬-১৭ নং নামজারি মোকদ্দমাটি ২০১৭ সালের ৬ নভেম্বর শুনানী শেষে উপজেলা ভূমি কর্মকর্তা আব্দুল হক খারিজ করে দেন। নামজারীতে আপত্তি করায় ক্ষোব্ধ হয়ে কলমদর আলী, আনছার আলী, মনু মিয়া, আরজু মিয়া গংরা গত ১০ সেপ্টেম্বর শাহানারাদের বসত ঘরের পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং ঘর থেকে ফ্রিজ, মটর, স্বর্ণালংকার এবং ব্রিটিশ কাগজপত্র ও পাসপোর্ট নিয়ে যায়। এ কারণে গত ১১ সেপ্টেম্বর শাহানারা বেগম আদালতে ১৪৪ ধারা জারির জন্যে মামলা দায়ের করেন। মামলা দায়ের পর শাহানারা বেগমকে বিভিন্ন মাধ্যমে প্রাণে মারার হুমকী দিয়ে যাচ্ছে।
এ ব্যাপারে দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আমির আলী ও ইউপি সদস্য গোলাম হোসেন বলেন, প্রবাসী ওয়াহাব উল্লার সম্পদ নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছে। একাদিকবার বিষয়টি নিস্পত্তির চেষ্টা করা হয়েছে কিন্তু সফল হওয়া যায়নি।