সিলেটশনিবার , ১৬ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গাদের পাশে আল খলীল এডুকেশন

Ruhul Amin
সেপ্টেম্বর ১৬, ২০১৭ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: মিয়ানমারের সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসী কর্তৃক নিরীহ মুসলিম রোহিঙ্গাদের উপর পৃথিবীর ইতিহাসের বর্বর ও নির্মম গণহত্যা ও সে দেশ থেকে বিতাড়িত করার ব্যাপারে জাতি সংঘ ও মুসলিম বিশ্বের দ্রুত হস্তক্ষেপ জরুরী বলে মন্তব্য করেছেন সিলেটের ঐতিহ্যবাহী বরুনা মাদ্রাসা কেন্দ্রীক ” আল খলীল এডুকেশন। হাফিজ মাওলানা শায়খ ওলীউর রহমান বরুনীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ১৫ সেপ্টেম্বর কক্সবাজার জেলার অসহায় রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাড়াতে চাল, ডাল, তৈল, সাবান, মুড়ি, বিস্কুট, চিনি লবন, খাবার পানীয় ও জরুরী ঔষুধ সেলাইন ইত্যাদি নিযে সেখানে পৌছেছেন। কক্সবাজার জেলার উখিয়া উপজেলার থ্যাংহালি ও টেকনাফের মোট ২০০ এতিম শিশু, বিধবা নারি, বয়স্ক অসহায় দরিদ্র গন্তব্যহীন লোকদের মাঝে বিতরন করে ১৫০ অসহায় পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করাহয়। আল খলীল এডুকশেন এর মহাসচিব মাওলানা হিলাল আহমদ সিলেট রিপোর্টকে জানান, কক্সবাজার থেকে টেকনাপ পর্যন্ত ৭০ কিলোমিটার জোড়ে এভাবে ৭ লাখের বেশি নারি শিশু নিজ বাড়িঘর ছেড়ে স্বামী হারা নারী, পিতা হারা মা হারা এতিম শিশু, ভাই বোন একজন আরেকজনের খবর জানে না। সবাই নিজের জান নিয়ে পালিয়ে নদী, সাগর, পাহাড় বেয়ে চোখের পানি ছেড়ে রোদ বৃস্টির মাঝে খোলা আকাশের নিচে বন জঙ্গলে পশুপাখির মত অন্ধকারে বাস করতেছে। আমরা বিকাল ৩ টা থেকে রাত ৮ পর্যন্ত তাদের দু:খের বেদনার খোজ খবর নিতে গিয়ে তাবুতে
ক্যাম্প কেম্পে, রাস্তায় দাড়িযে মানুষের হাতের দিকে চেয়ে চোখের পানি ছেড়ে কেউ বলছে আমার সামনে আমার পিতাকে জবাই করে হত্যা করেছে, কেউ বলছে আমার চোখেন সামনে যুবতি মেয়েকে হাত পা বেধে ধর্ষন করে হত্যা করেছে, কেউ বলছে বার্মার বর্বর সেনাবাহিনী বাড়ি ঘেরাও করে পুরুষদেরকে হত্যা করে যুবতি মেয়েদেরকে ধর্ষন করে নিষ্পাপ বাচ্চাদেরকে মা বাবার সামনে জবাই করেছে, অনেক সন্তানের চোখের সামনে মা বাবাকে হত্যা করেছে।
এরকম শত শত হাজার হাজার নারী পুরুষ, এতিম শিশু ও বিধবা নারীর গগণবিধারী কান্না ও আর্তনাদে খোদার আরশ কেপে উঠছে, কক্সবাজারের আকাশ বাতাস অসহায় নারী শিশুর কান্নায় ভারী হয়ে গেছে। যাদের কন্ঠে ও চোখে মুখে থাকালে এবং তাদের অবস্থা জিজ্ঞাসা করলে পাষান হৃদয়ের লোকের চোখে পানি আসতে বাধ্য। আমার মত পাষান হৃদয়ের লোকের চোখের পানি আটকে রাখতে পারিনি। আমাদের কাফেলার আমীর হাফিজ মাওলানা শায়খ ওলীউর রহমান বরুনীর কলিজা ফাটা কান্নায় সাথীদের সবাই কেদে ফেলেন। পরিস্থিতি দেখে আমাদের সবাই নিজেদের পক্ষ হতেও সাধ্যমত সহযোগিতা করেছি। আমরা বাংলাদেশ সরকারকে রোহিঙ্গাদেরকে নিরাপদে বাংলাদেশে প্রবেশ করতে দেয়ায় মোবারকবাদ জানাই।