সিলেটরবিবার , ১৭ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাবির হলে সাপাতঙ্ক

Ruhul Amin
সেপ্টেম্বর ১৭, ২০১৭ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি :: টিলাবেষ্টিত হওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সাপের উপদ্রব বেড়েই চলছে। টানা বৃষ্টির কারণে সাপ আশ্রয় নিচ্ছে হলগুলোতে। গত কয়েকমাস ধরে হলের টয়লেট, গোসলখানা, বেসিন এমনকি রুমেও সাপ দেখা যাচ্ছে।

এনিয়ে সাধারণ শিক্ষার্থীদের মাঝে সাপাতঙ্ক বিরাজ করলেও দৃষ্টত কোনো ধরনের ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। এমনকি অভিযোগ সত্ত্বেও নিয়মিত ঝোপ-জঙ্গল পরিষ্কার করছে না হল প্রশাসন বলে অভিযোগ শিক্ষার্থীদের।

জানা যায়, গত জুলাই মাসে  রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের তিনতলার বাথরুমে সাপ দেখে ভয়ে চলে আসেন এক শিক্ষার্থী। এর কয়েকদিন পর একই হলের ৫০০৬ নম্বর রুমের টেবিল থেকে সাপ মারা হয়। 

সর্বশেষ গত শনিবার শাহপরান হলে দিবাগত রাত ২টায় সি ব্লকের ২য় তলার ওয়াশরুমের বেসিনে একটি সাপ পাওয়া যায়। ওই ব্লকের কয়েকজন শিক্ষার্থী সাপটিকে মেরে ফেলেন। 

বঙ্গবন্ধু হলের বাসিন্দা সাইফ সায়েম বলেন, ‘হলগুলোর বেশিরভাগ ব্লকের লাইটগুলো অকার্যকর থাকায় শিক্ষার্থীদেরকে আতঙ্ক নিয়ে চলাচল করতে হচ্ছে। কার্বলিক এসিডসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন।’ 

শাহপরান হলের বাসিন্দা আব্দুল হাদি বলেন, ‘শনিবার মাঝ রাতে ওয়াশরুমে গেলে বেসিনে একটি বিষধর সাপ দেখতে পাই। পরে আতঙ্কিত হয়ে কয়েকজন মিলে সাপটি মেরে ফেলি। এর আগেও কয়েকবার এখানে সাপ পাওয়া যায়।’ 

এ ব্যাপারে শাহপরাণ হলের প্রভোস্ট মো. শাহেদুল হোসেন সাংবাদিকদের ব্যপারটিকে অস্বাভাবিক কিছু না উল্লেখ করে বলেন, কার্বলিক এসিড ছিটিয়ে সাপের উপদ্রব কমানোর চেষ্টা করা হবে।